31 C
Dhaka
Saturday, September 21, 2024

আওয়ামী লীগের ভালো থাকা নিয়ে প্রশ্ন রিজভীর

ডেস্ক রিপোর্ট:

অনেকেই বলেন এই আওয়ামী লীগ আর সেই আওয়ামী লীগ নেই। তাঁর প্রশ্ন, আওয়ামী লীগ কবে ভালো ছিল? বলে প্রশ্ন তুলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার(৩ অক্টোবর) সকালে নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দল ইডেন কলেজে ছাত্রলীগের ‘নজিরবিহীন কেলেঙ্কারি ও সারা দেশে নারী নির্যাতনের প্রতিবাদে’ আয়োজিত সমাবেশে অংশ নিয়ে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

এ মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

বিএনপি জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রিজভী বলেন, যারা রাষ্ট্রযন্ত্রকে অবৈধভাবে কবজা করে, যারা দিনে ভোট করার সাহস পান না, তারা তো আমাদের বিশ্ববিদ্যালয়গুলো শান্তিপূর্ণভাবে চলুক সেটা চান না। তারা ইডেন কলেজকে ছাত্রলীগের হাতে ছেড়ে দিয়েছে, যা ইচ্ছে করো। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ছেড়ে দিয়েছে। তারা সেখানে হলগুলো নিয়ন্ত্রণ করে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হাতে ছেড়ে দিয়েছে। সেখানে কোনো ভবন নির্মাণকাজ হলে সেগুলো থেকে চাঁদা দাবি করে ছাত্রলীগ।

১৯৭২ থেকে ১৯৭৫ সালে দেখেছি লাল বাহিনী, নীল বাহিনী, সবুজ বাহিনী এমনটা উল্লেখ করে তিনি বলেন, রক্ষী বাহিনীর কথাও জানি। এখন আমরা দেখছি ছাত্রলীগ বাহিনী, যুবলীগ বাহিনী, হেলমেট বাহিনী, হাতুড়ি লীগ। সঙ্গে পুলিশ-র‌্যাব তো আছেই।

রুহুল কবির রিজভী বলেন, আজ ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও ইডেন কলেজে যা হচ্ছে তা অবর্ণনীয় ও ন্যক্কারজনক। সরকার ছাত্রলীগকে খুনি বানাচ্ছে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, এই অবৈধ সরকার দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাচ্ছে। তারা ছাত্রদের হাতে লাঠি, বন্দুক, রাম দা তুলে দিয়েছে। ছাত্ররা মূল্যবোধ ভুলে বিরোধীদলের ওপর হামলা করছে, লুটপাট করছে, ভর্তি বাণিজ্য করছে। নারীদের বিভিন্ন অপকর্ম করতে বাধ্য করছে।

আমি নিজেও ইডেন কলেজের ছাত্রী ছিলাম  জানিয়ে সেলিমা রহমান বলেন, আজ আমি ইডেন কলেজের সাধারণ ছাত্রীদের বলব, আপনারা ঐক্যবদ্ধ হোন। এই অন্যায়ের প্রতিবাদ করুন। আপনাদের পাশে মহিলা দল থাকবে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...