30 C
Dhaka
Saturday, July 27, 2024

আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ সচল আছে: প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই বৈশ্বিক সংকট মোকাবিলা করে দেশ সচল রাখতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, আজকে বিশ্ববাজারে তেল-গ্যাসের দাম বেড়ে গেছে। যে জার্মানি কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বন্ধ করে দিয়েছিল, আজ তারা আবার সেটা করারই চিন্তা করছে।

আজ শনিবার (২৩ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের যৌথসভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি জাতিসংঘের মহাসচিব আন্তনিও গুতেরেস ও তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানকে ধন্যবাদ জানাই। তাদের উদ্যোগের কারণে রাশিয়া ও ইউক্রেন একটি চুক্তি করেছে। যে চুক্তির কারণে এখন থেকে খাদ্যদ্রব্য কিনে আনা যাবে। আমি মনে করি এটা আমাদের জন্য স্বস্তির।

সরকারপ্রধান বলেন, খাদ্যের জন্য অন্যের ওপর নির্ভর করার চিন্তা থেকে বের হয়ে আসতে হবে। আসুন সবাই আমরা গাছ লাগাই, মৎস্য চাষ করি। সাধারণ মানুষকেও বোঝাতে হবে। কোথায় যেন এক ইঞ্চি জমিও পড়ে না থাকে। যে যাই করুন, সেটাতে আবাদ করুন। তরকারি, সবজি, হাঁস-মুরগি মাছ চাষ করুন। মোটকথা আমাদের নিজেদের খাদ্যের ব্যবস্থা যেন আমরা নিজেরাই করতে পারি।

এসময় দলের পক্ষ থেকে উদ্যোগ নেয়ার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ শুধু সরকারে থাকলে মানুষের জন্য কাজ করে এমন নয়, বন্যা, ঝড়, জলোচ্ছ্বাস সবকিছুতে আমরা সব সময়ই মানুষের কাছে আগে ছুটে গিয়েছি। বিএনপি ক্ষমতায় থাকতে ১৯৯১ সালের ঝূর্ণিঝড়ে কে আগে গিয়েছে, আমরাই গিয়েছি। মানবতার সেবায় আমরা সব সময়ই এগিয়ে আছি। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণের সেবাটা নিশ্চিত হয়।

শেখ হাসিনা বলেন, বিএনপি ক্ষমতায় থাকা মানেই দুর্নীতি, সন্ত্রাস, অর্থপাচার, মানবপাচার এসব। কারণ যারা মুচলেকা দিয়ে ক্ষমতায় আসে, তারাই এসবের সঙ্গে যুক্ত থাকে। তারা তো দেশের জন্য কাজ করবে না। নির্বাচন নিয়ে আমি একটি কথাই বলব, বাংলাদেশে নির্বাচনে যদি কোনো শৃঙ্খলা এসে থাকে, তবে সেটাও আওয়ামী লীগ সরকারের আমলেই এসেছে।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...