30 C
Dhaka
Saturday, July 27, 2024

ইউক্রেনের সামরিক স্থাপনায় ‘বৃষ্টির মতো’ মিসাইল হামলা: আল-জাজিরা

ডেস্ক রিপোর্ট:

এবার ইউক্রেনের পশ্চিমা ও উত্তরাঞ্চলের সামরিক স্থাপনাগুলোতে ‘বৃষ্টির মতো’ ব্যাপক পরিমাণে মিসাইল হামলা চালাতে শুরু করেছে রাশিয়া। পশ্চিম ইউক্রেনের লভিভ অঞ্চলের গভর্নর ম্যাকসিম কোজিটস্কি অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে বলেন, ইয়াভোরিভ ঘাঁটিতে কৃষ্ণসাগর থেকে ছয়টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

অন্যদিকে, উত্তরাঞ্চলের জাইটোমির অঞ্চলের একটি সামরিক লক্ষ্যবস্তুতে হামলায় অন্তত একজন সেনা নিহত হয়েছেন বলে সেখানকার মেয়র গভর্নর ভিটালি বুনেচকো বলেছেন।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জাইটোমির অঞ্চলের মেয়র বুনেচকো বলেন, জাইটোমির শহরের খুব কাছে একটি সামরিক অবকাঠামোয় প্রায় ৩০টি মিসাইল নিক্ষেপ করা হয়। তাদের মধ্যে ১০টি মিসাইল আটকানো এবং ধ্বংস করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে উত্তরাঞ্চলে অবস্থিত চেরনিহিভের ছোট শহর দেসনায় ইউক্রেনের পদাতিক বাহিনীর একটি প্রশিক্ষণ কেন্দ্রে আগুন লেগে গেছে বলে সেখানকার গভর্নর ব্যাচেস্লাভ চাউস সংবাদমাধ্যমে নিশ্চিত করেছেন।

এদিকে ব্যাপক আকারে রকেট হামলার শুরুতেই মূল কমান্ডের ভূমিকা থেকে বেশ কয়েকজন জেনারেলকে প্রত্যাহার করেছে রাশিয়া। ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক টুইটার বার্তায় এই কথা জানিয়েছে।

টুইটারে ইউক্রেন যুদ্ধ সংক্রান্ত নিয়মিত আপডেটে ব্রিটিশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, জুনের শুরু থেকে রাশিয়ান হাইকমান্ড সম্ভবত ইউক্রেনের যুদ্ধে মূল অপারেশনাল কমান্ডের ভূমিকা থেকে বেশ কয়েকজন জেনারেলকে সরিয়ে দিয়েছে।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...