28 C
Dhaka
Sunday, September 8, 2024

ইউক্রেনে রুশ হামলা থামানো বিশ্বের জন্য গুরুত্বপূর্ণ,দাবি জেলেনস্কির

ডেস্ক রিপোর্ট:

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি বলেছেন, ইউক্রেন যুদ্ধ শুধুমাত্র ইউক্রেনকে আক্রান্ত করেনি। এটি পুরো বিশ্বের ভবিষ্যতকে আক্রান্ত করেছেন।

শনিবার(১১ জুন) সিঙ্গাপুরে অনুষ্ঠিত সাঙ্গরি-লা আলোচনায় ভার্চুয়ালি অংশ নিয়ে জেলেনস্কি এই দাবি করেন বলে আল-জাজিরার এক প্রতিবেদনে জানানো হয়েছে।

এ সময় ইউক্রেনকে সমর্থন জানানোয় বিশ্ব নেতাদের ধন্যবাদ জানিয়ে জেলেনস্কি বলেন, আপনাদের সহযোগিতার জন্য আমি কৃতজ্ঞ। কিন্তু এই সহযোগিতা শুধুমাত্র ইউক্রেনের জন্য না। এই সহযোগিতা আপনাদের জন্যও।

বিশ্বের ভবিষ্যত শাসন ইউক্রেনের যুদ্ধ ময়দানে নির্ধারিত হচ্ছে বলেও দাবি করেন জেলেনস্কি।

ইউক্রেনের প্রেসিডেন্ট আরও জানান, রাশিয়ার সেনারা কৃষ্ণ সাগর ও আজভ সাগরের বন্দরগুলো অবরুদ্ধ করে রেখেছে। এ কারণে ইউক্রেন বিশ্ববাজারে তাদের খাদ্য পণ্য পাঠাতে পারছে না।

রাশিয়ার অবরোধের ফলে বিশ্ব সংকট দিকে ইঙ্গিত করে জেলেনস্কি বলেন, যদি রাশিয়ার অবরোধের কারণে আমরা বিশ্ব বাজারে আমাদের খাদ্য পণ্য রপ্তানি করতে না পারি তাহলে বিশ্ব কঠিন ও জটিল খাদ্য সংকটে পড়বে এবং এশিয়া এবং আফ্রিকার অনেক দেশ দুর্ভিক্ষে পড়বে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...