25 C
Dhaka
Thursday, June 20, 2024

ইরানের মাশহাদে মানুষের ঢল, প্রেসিডেন্ট রাইসির দাফন আজ

ডেস্ক রিপোর্ট:

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি সম্প্রতি এক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মর্মান্তিক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে তার জন্মস্থান মাশহাদে চিরনিদ্রায় শায়িত হবেন তিনি। ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা মেহর নিউজ জানিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে দক্ষিণ খোরাসান প্রদেশের বিরজান্দ শহরে প্রেসিডেন্ট রাইসির নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

এর আগে বৃহস্পতিবার সকাল ৭টায় ইব্রাহিম রাইসির মৃতদেহ বহনকারী ফ্লাইটটি দক্ষিণ খোরাসান প্রদেশের বিরজান্দ বিমানবন্দরে পৌঁছায়। ফ্লাইট পৌঁছানোর আগে থেকেই জানাজাস্থলে হাজির হতে থাকেন হাজার হাজার মানুষ।

বিরজান্দের আজকের জানাজায় সিস্তান ও বেলুচেস্তান, সেমনান এবং ইয়াজদের মতো প্রদেশের মানুষও উপস্থিত রয়েছেন। এতে অংশ নিচ্ছেন ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমাদ ওয়াহিদি।

গত ১৯ মে আজারবাইজানের সীমান্তের কাছে দুটি বাঁধ উদ্বোধন করেন প্রেসিডেন্ট রাইসি। এরপর হেলিকপ্টারে ফেরার পথে ইরানের উত্তর-পশ্চিমের তাবরিজ প্রদেশের কাছে বিধ্বস্ত হয়ে রাইসি, ইরানের পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান সহ আরও সাতজন নিহত হন। পরে সোমবার উদ্ধারকর্মী একটি দল সেখানে পৌঁছায় এবং নিহতদের মৃতদেহ উদ্ধার করে।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...