25 C
Dhaka
Thursday, June 20, 2024

ওসমানী বিমানবন্দর বন্ধ থাকছে আরও দুইদিন

ডেস্ক রিপোর্ট:

বন্যার কবলে ক্ষতিগ্রস্ত সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা করতে আরও অন্তত দুদিন সময় লাগবে। বিমানবন্দর থেকে পানি সরলেও রানওয়ে পরিষ্কার আর নিরাপত্তা সরঞ্জাম পরীক্ষার জন্য এ সময়টা লাগবে বলে জানান ওসমানরী আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী পরিচালক (সিএনএস) আবদুল গণি।

সোমবার(২০ জুন) এ বিষয়ে আবদুল গণি বলেন, বিমানবন্দর থেকে পানি নেমে গেছে। তবে ফ্লাইট চালু করতে অন্তত দুদিন সময় লাগবে। রানওয়ে পরিষ্কার করে ব্যবহার উপযোগী করতে হবে। এছাড়া রানওয়ের লাইটিং সিস্টেমের একটি অংশ পানির নিচে চলে গিয়েছিল, সেগুলো পরীক্ষা করা হচ্ছে।

এর আগে গত শুক্রবার দুপুর পর্যন্ত ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চলাচল থাকলেও। দুপুরের পর বিমানবন্দরের রানওয়ের শোল্ডার পর্যন্ত পানিতে ঢুবে যায়। রানওয়ের একাংশের লাইটিংগুলোও পানির নিচে তলিয়ে যায়।

বন্যার ফলে শুক্রবার থেকে তিন দিনের জন্য এই বিমানবন্দরে কার্যক্রম স্থগিত করা হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন এ বিমানবন্দর থেকে যুক্তরাজ্যগামী  ফ্লাইটগুলো বাতিল করেছে।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...