29 C
Dhaka
Wednesday, October 16, 2024

কক্সবাজার থেকে ইয়াবা পাচারের সময় কথিত ‘এপিবিএন কর্মকর্তা’ হাতেনাতে আটক

- Advertisement -

কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে মাদকদ্রব্য পাচারের সময় হাতেনাতে আটক হয়েছেন রেজাউল করিম (৪৭) নামের এক ব্যক্তি। এ সময় তার কাছ থেকে ২০ হাজার ইয়াবা বড়ি জব্দ করা হয়েছে। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে শহরের কলাতলীর হাঙর ভাস্কর্য মোড়ে গ্রিনলাইন পরিবহনের কাউন্টার থেকে তাঁকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি দল।

এ সময় তাঁর স্ত্রী মলিনা পাশাকেও আটক করা হয়। তাঁদের দুজনকেই কক্সবাজার সদর মডেল থানায় করা একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গ্রেপ্তার রেজাউল সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুরের সমেশপুর এলাকার বাসিন্দা।

মাদকসহ আটকের পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে তিনি সাংবাদিকদের বলেন, তিনি টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নে (এপিবিএন) উপপরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত আছেন। ছয় মাস ধরে তিনি টেকনাফের আলীখালী রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বপালন করছেন।

রেজাউলের  টেকনাফ আশ্রয়শিবিরের নিরাপত্তায় নিয়োজিত ১৬ এপিবিএনের সদস্য কী না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

আটকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দপ্তরটির কর্মকর্তা তন্তুমনি চাকমা। তিনি জানান, স্বামী-স্ত্রী মিলে ইয়াবা পাচার করছেন, এমন খবর পেয়ে টেকনাফ থেকে তাঁদের পিছু নেন অধিদপ্তরের কর্মকর্তারা। একপর্যায়ে তাঁরা কক্সবাজারে পৌঁছে কলাতলী মোড়ের গ্রিনলাইন পরিবহনের কাউন্টারে টিকিট নেওয়ার জন্য যান। এ সময় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা তাঁদের ব্যাগ তল্লাশি করেন।

তিনি জানান, এ সময় এপিবিএন কর্মকর্তার স্ত্রীর ব্যাগে ২০ হাজার ইয়াবা বড়ি পান তাঁরা। পরে দুজনকে আটক করে কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে আনা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের টেকনাফ কার্যালয়ের উপপরিদর্শক (এসআই) তন্তুমনি চাকমা আরও জানান, আটকের পর রেজাউল ১৬ এপিবিএনের অধীনে রোহিঙ্গা আশ্রয়শিবিরে কর্মরত আছেন বলে দাবি করেছেন। সেখানে তাঁর পদবি এসআই। তাঁর কাছ থেকে একটি ওয়াকিটকি উদ্ধার করা হলেও কোনো পরিচয়পত্র পাওয়া যায়নি।

তিনি বলেন, রেজাউলের দেওয়া তথ্যগুলো তাঁরা যাচাই-বাছাই করছেন। রেজাউল কত দিন ধরে ইয়াবা পাচারের সঙ্গে জড়িত, সেটি নিয়ে তদন্ত করছেন বলে জানান তিনি।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে আটক রেজাউল সাংবাদিকদের বলেন, গত ১৭ মে তাঁর স্ত্রী এবং দুই সন্তান ঢাকা থেকে টেকনাফে তাঁর কাছে বেড়াতে এসেছিলেন। পরে যাওয়ার সময় ইয়াবার চালানটি তাঁর স্ত্রীর লাগেজে রাখেন তিনি।

রেজাউল দাবি করেছেন, ইয়াবা পাচারের বিষয়টি তাঁর স্ত্রী ও সন্তানেরা জানতেন না। তিনি ইয়াবাগুলো টেকনাফ থেকে সংগ্রহ করেছিলেন।


মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে নিয়ে আসা হয় রেজাউলের দুই সন্তানকেও। তাঁরা জানান, ১৭ মে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে মায়ের সঙ্গে টেকনাফে বাবার কাছে এসেছিলেন। কিন্তু বাবা যে লাগেজে ইয়াবার চালান নিয়েছিলেন, সেই বিষয়টি তাঁরা জানতেন না।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম গণমাধ্যমকে জানান, আজ শনিবার বেলা ১১টার দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এসআই তন্তুমনি চাকমা বাদী হয়ে রেজাউল ও তাঁর স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছেন। তাঁদের আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এ মামলাটির তদন্ত করবে।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
ঘেরাও প্রতিবাদ, উত্তাল আদালত প্রাঙ্গন।জাতির পিতা বিতর্ক ও জাতীয় দিবসগুলো বাতিল প্রসঙ্গ।
00:00
Video thumbnail
দুর্ভাগ্য, না কি ব্যর্থতা? এখনও অ'প'রাধীরা দাপিয়ে বেড়াচ্ছে! সমস্যাটা আসলে কোথায়? মনজুর আহমেদ চৌধুরী
08:01
Video thumbnail
আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও নির্বাচন কাঠামো নিয়ে অবাক করা তথ্য দিলেন ড. সিনহা এম এ সাঈদ
15:16
Video thumbnail
আ. লীগ নেতা জা'মি'ন পায়, মাহমুদুর রহমান জে'লে ছিল কেন? কৃষকদল নেতার বি'ক্ষু'ব্ধ প্রতিক্রিয়া
09:41
Video thumbnail
চব্বিশের বি’প্ল’ব যে কারণে সফল হয়নি: রাষ্ট্রপতি ও সেনাপ্রধানকে নিয়ে ক’ঠি’ন মন্তব্য দর্শকের
13:49
Video thumbnail
আ. লীগ যতদিন অ'বৈ'ধভাবে ক্ষমতায় ছিল ততদিন এদেরকে নি'ষি'দ্ধ করা দরকার: ভিপি ইব্রাহিম
12:58
Video thumbnail
ড. ইউনূস জনগণের কথা শোনেন না! ড. ইউনূসের যেসব ব্যর্থতার কথা জানালেন ড. মনজুর আহমেদ চৌধুরী
14:45
Video thumbnail
ড. ইউনূস প্রমাণ করছেন তিনি রাজনীতি বুঝেন না! এ কী বললেন ড. সিনহা এম এ সাঈদ?
14:15
Video thumbnail
আইন শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা কি প্রমাণিত? কোন উপদেষ্টার কি উদ্দেশ্য?
01:30:27
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe