25 C
Dhaka
Thursday, June 20, 2024

কুসিক নির্বাচন: ‘নৌকার পাশে সাদা বাটনে টিপ দিয়ে নীল বাটনে ক্লিক করুন’

ডেস্ক রিপোর্ট:

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ চলছে। সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। সকালে কেন্দ্রগুলোতে ভোটার সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। তবে ভোট কেন্দ্রে ভোটারদের প্রভাবিত করছেন নৌকা প্রার্থীর সমর্থক নেতাকর্মীরা এমন অভিযোগ পাওয়া যাচ্ছে। বুথের মধ্যে ঢুকে নৌকায় ভোট দেয়ার জন্য নৌকা মার্কার এজেন্টরা ভোটের জন্য চাপ দিচ্ছেন। একইসঙ্গে ইভিএম মেশিনে নৌকার পাশে সাদা বাটনে টিপ দিয়ে নীল বাটনে ক্লিক করার জন্য সাধারণ ভোটারদের চাপ প্রয়োগ করেন। এমনটাই অভিযোগ করেছেন সাধারণ ভোটাররা।

বুধবার বেলা সাড়ে দশটার দিকে কুমিল্লা সরকারি সিটি কলেজ কেন্দ্রে গিয়ে এমন অভিযোগের সত্যতা মেলে। ভোট কেন্দ্রে পুরুষ ভোটারদের পাশাপাশি মহিলা ভোটাররা কেন্দ্রে এলে নৌকার এজেন্টরা নৌকার পাশের বাটনে ক্লিক করার কথা বলেন। একইসঙ্গে নৌকায় ভোট চেয়ে স্লোগান দেন।

সাধারণ ভোটাররা বলেন, বুথে ভেতরে ও বাইরে নৌকার সমর্থক লোকজনের পাশাপাশি বহিরাগতরা অবস্থান করছেন এবং স্লোগান দিচ্ছেন। তাদের স্লোগানের বিরুদ্ধে কেউ কথা বলছে না।

এ বিষয়ে প্রিজাইডিং কমকর্তা তারেক রহমান বলেন, আমাদের কিছু করার নেই।

ভোটাররা সুষ্ঠুভাবে ভোট দিয়ে যাচ্ছে। ইভিএমে ভোট নিতে এখন পর্যন্ত কোন সমস্যা হয়নি।

উল্লেখ্য, এটি কুমিল্লা সিটি করপোরেশনের ২১নং ওয়ার্ড। তবে ভোট কেন্দ্রে সকল প্রার্থীর এজেন্ট থাকলেও টেবিল ঘড়ি মার্কার এজেন্ট দেখা যায়নি।

সূত্র: মানবজমিন

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...