28 C
Dhaka
Sunday, September 8, 2024

চকবাজারে প্লাস্টিক কারখানায় আগুন: ২ জনের লাশ উদ্ধার, নিখোঁজ আরও ২ জন

ডেস্ক রিপোর্ট:

পুরান ঢাকার চকবাজারের প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দুইজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এছাড়া বরিশাল হোটেলের দুই কর্মচারীও নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে তারা।

সোমবার (১৫ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে লাশ দুটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

প্রাথমিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। তবে নিখোঁজ দুইজন হলেন- বিল্লাল (৩৩) ও ওসমান (২৫)। তারা উভয়ে বরিশাল হোটেলের কর্মচারী হিসেবে কাজ করতেন।

ফায়ার সার্ভিস জানিয়েছে, চকবাজারের কামালবাগের দেবীদাসঘাট লেনে যে ভবনে আগুন লাগে তার দ্বিতীয় তলায় মেস করে থাকতেন বরিশাল হোটেলের পাঁচজন কর্মচারী। আগুন লাগার পর মেসে থাকা দুইজনের খোঁজ পাচ্ছেন না স্বজনরা। তারা রাতে ডিউটি করার পর ওই মেসে ঘুমাচ্ছিলেন।

নিখোঁজ ওসমানের (২৫) খালাতো ভাই মো. রুবেল বলেন, আমার খালাতো ভাই যে ভবনটিতে আগুন লেগেছে, সেটির নিচ তলায় থাকা বরিশাল হোটেলে চাকরি করত। রাতে কাজ করে সে ভবনটির দুই তালায় ঘুমিয়ে ছিল। কিন্তু আগুন লাগার পর তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না। একাধিকবার তার ফোনে কল করলা হলেও ফোন বন্ধ আসছে। আমরা এখন আগুন লাগা ভনটির দুই তালায় গিয়েছিলাম। সেখানে আমরা মানুষের হারের মতো কিছু দেখতে পেয়েছি।

এদিকে, নিখোঁজ বিল্লালের শ্যালক মো. আব্দুল্লাহ ও ছোট ভাই আইয়ুব আলী বলেন, বিল্লালও বরিশাল হোটেলের মেসিয়ার। সে রাতে নাইট ডিউটি করে দিনে আগুন লাগা ভবনের দ্বিতীয় তলায় ঘুমাচ্ছিল। তবে আগুন লাগার পর থেকে তার আর খোঁজ পাওয়া যাচ্ছে না।

উল্লেখ্য, সোমবার দুপুর ১২টার দিকে পুরান ঢাকার চকবাজারের কালামবাগ এলাকায় অবস্থিত ওই কারখানায় আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস কর্মীরা। এ ঘটনায় এখন পর্যন্ত দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...