32 C
Dhaka
Friday, June 21, 2024

চা বাগান মালিকদের সঙ্গে শনিবার প্রধানমন্ত্রীর সভা

ডেস্ক রিপোর্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী শনিবার চা বাগানের মালিকদের সঙ্গে সভা করবেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এদিন বিকেল ৪টায় এ সভা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার(২৫ আগস্ট) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস সভার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস বলেন, শনিবার বিকেল ৪টায় মাননীয় প্রধানমন্ত্রী চা বাগানের মালিকদের সঙ্গে সভা করবেন।গণভবনে এ সভা হবে।

গত ৯ আগস্ট থেকে ন্যায্য বেতনের দাবিতে চার দিন দুই ঘণ্টা করে কর্মবিরতি ও পরে ১৩ আগস্ট থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছেন চা শ্রমিকেরা।

চা শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটি প্রশাসনের সঙ্গে আলোচনা করে ধর্মঘট প্রত্যাহার করলেও শ্রমিকরা তা মানেন নি।

শ্রমিক নেতাদের বক্তব্য এবং প্রশাসনের কর্মকর্তাদের বিভিন্ন আশ্বাস শর্তেও চা–শ্রমিকদের কাজে ফেরাতে পারেননি।

বৃহস্পতিবার চা শ্রমিকদের ধর্মঘটের ১৩তম দিনেও ‘চায়ের রাজধানী’ হিসেবে পরিচিত মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সব চা বাগানে কাজ বন্ধ রয়েছে। সকাল থেকে বিভিন্ন চা বাগানে সভা–সমাবেশ চলতে দেখা যায়।

এদিকে খেজুরিছড়া চা বাগানে শিক্ষার্থীরা শ্রমিকদের মজুরি ৩০০ টাকা করার দাবিতে দুই ঘণ্টা ক্লাস বর্জন করে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে৷

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...