25 C
Dhaka
Thursday, June 20, 2024

জিম্বাবুয়ে সফরে ভারতের তারুণ্যনির্ভর দল; নেই ভিরাট কোহলি

ডেস্ক রিপোর্ট:

ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি ভিরাট কোহলির। অফ-ফর্মের সাথে তরুণদের প্রাধান্য দেয়ার কারণেই জায়গা হারিয়েছিলেন কোহলি। তবে বলা হচ্ছিল, ফর্মে ফেরাতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে একাদশে রাখা হবে ভারতের সাবেক অধিনায়ককে।

কিন্তু জিম্বাবুয়ে সিরিজেও নেই এই ড্যাশিং ব্যাটার। কোহলিকে বাইরে রেখেই জিম্বাবুয়ে সফরের স্কোয়াড ঘোষণা করেছে ভারত। অবশ্য টিম ইন্ডিয়ার নিয়মিত খেলোয়াড়ের অনেকেই নেই এই দলে। উইন্ডিজ সফরের মতোই তারুণ্যনির্ভর স্কোয়াড মেন ইন ব্লুদের। এই দলে ফেরানো হয়েছে ওয়াশিংটন সুন্দর ও দীপক চাহার।

এছাড়া দলে জায়গা পেয়েছেন রাহুল ত্রিপাঠি এবং কুলদ্বীপ যাদবও। বাইরে রাখা হয়েছে শ্রেয়াস আইয়ার, সুর্যকুমার যাদব, রবিন্দ্র জাদেজা ও ইয়ুজভেন্দ্র চাহালকে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের মতো এবারও ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।

বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর সপ্তাহ না পেরুতেই এশিয়া কাপ।  যে কারণে নিয়মিত খেলোয়াড়দের অনেককেই রাখা হয়নি জিম্বাবুয়ের বিপক্ষে দলে।

আগামী ১৮, ২০ ও ২২ আগস্ট হবে ভারত-জিম্বাবুয়ে সিরিজের তিন ওয়ানডে। সবগুলো ম্যাচই খেলা হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

জিম্বাবুয়ের বিপক্ষে ভারতের স্কোয়াড

শিখর ধাওয়ান (অধিনায়ক), রুতুরাজ গাইকোয়াদ, শুভমান গিল, দীপক হুদা, রাহুল ত্রিপাঠি, ইশান কিশান (উইকেটরক্ষক), সানজু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদ্বীপ যাদব, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রাসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ ও দীপক চাহার।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...