27 C
Dhaka
Saturday, September 21, 2024

ঢাকা থেকে স্কুলপড়ুয়া চার ছাত্রী একসঙ্গে নিখোঁজ 

ডেস্ক রিপোর্ট:

রাজধানীর মিরপুরের কাফরুল এলাকা থেকে অষ্টম শ্রেণি পড়ুয়া চার ছাত্রী একসঙ্গে নিখোঁজ হয়েছে। গত মঙ্গলবার সকালে তারা শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়।

বৃহস্পতিবার পর্যন্ত তাদের কোনো খোঁজ মেলেনি। তারা স্বেচ্ছায় বাসা ছেড়ে কোথাও গেছে বলে ধারণা করছে পুলিশ। 

কাফরুল থানার ওসি হাফিজুর রহমান একটি গণমাধ্যমকে বলেন, সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায়, তারা একসঙ্গেই কোথাও যাচ্ছে। প্রাথমিক তথ্য বলছে, তারা সিলেটের দিকে গিয়ে থাকতে পারে। সেই অনুযায়ী তাদের খোঁজ নেওয়া হচ্ছে।

তিনি বলেন, পরিবারের সদস্যদের ওপর রাগ করে তারা ঘর ছাড়ে বলে জানা গেছে। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

নিখোঁজের ঘটনায় ছাত্রীদের পরিবার কাফরুল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে। জিডির বরাত দিয়ে পুলিশ জানায়, চার শিক্ষার্থীর বাসা কাফরুলের বাইশটেকি (মিরপুর ১৩ নম্বর সেকশন) এলাকায়। তারা পরস্পর বন্ধু। তাদের মধ্যে তিনজন একটি মাদ্রাসায় এবং অপরজন একটি স্কুলে পড়ে।

পুলিশ আরও জানিয়েছে, তাদের সঙ্গে মোবাইল ফোন বা কোনো ডিভাইস না থাকায় প্রযুক্তিগতভাবে অবস্থান শনাক্ত করা সম্ভব হচ্ছে না। এখন পর্যন্ত তাদের উগ্রবাদে উদ্বুদ্ধ হওয়া বা কারও প্ররোচনায় ঘর ছাড়ার তথ্য পাওয়া যায়নি।

জিডিতে এক অভিভাবক উল্লেখ করেন, তাঁর মেয়ে মঙ্গলবার সকালে মাদ্রাসায় যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়। দুপুরের পর তিনি জানতে পারেন, সে মাদ্রাসায় যায়নি। অনেক খুঁজেও তার সন্ধান মেলেনি। পরে জানতে পারেন, মেয়ের তিন বান্ধবীও একইভাবে বাসা থেকে বেরিয়ে আর ফিরে আসেনি।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর রাজধানীর পল্লবীর তিন কলেজছাত্রী বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয়। ওই সময় তারা নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন নিয়ে গিয়েছিল। তারা তিনজনই ছিল দ্বাদশ শ্রেণির ছাত্রী এবং পরস্পর বন্ধু।

পরে অবশ্য তাদের সন্ধান মেলে। তারা স্বেচ্ছায় বাড়ি থেকে পালিয়ে ঘোরাঘুরি করছিল। পরে তাদের উদ্ধার করেছে র‌্যাব।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...