33 C
Dhaka
Friday, June 21, 2024

ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ৮.৫৮ শতাংশ

ডেস্ক রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ২০২১-২০২২ সেশনের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার পাসের হার ৮ দশমিক ৫৮ শতাংশ।

মঙ্গলবার দুপুর ১টার দিকে আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান ফলাফল প্রকাশ করেন।

সামাজিক বিজ্ঞান অনুষদের মোট এক হাজার ৭৮১টি আসনের বিপরীতে ৭১ হাজার ২৬২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। তাদের মধ্যে ৬ হাজার ১১১ উত্তীর্ণ হয়েছেন।

আবেদনকারীর মধ্যে বিজ্ঞান শাখার ৪ হাজার ৮১১ জন, ব্যবসা শাখার এক হাজার ৫ জন এবং মানবিক বিভাগের ২৯৫ জন শিক্ষার্থী পাশ করেছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,  ঢাবির ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে শিক্ষার্থীর উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল ও মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর দিলে ফলাফল জানা যাবে।

এছাড়া DU GHA টাইপ করে ১৬৩২১ নম্বরে প্রেরণ করে ফিরতি SMS-এ শিক্ষার্থী ফলাফল জানতে পারবে।

উত্তীর্ণ শিক্ষার্থীদের অনলাইনে ‘সাবজেক্ট চয়েস ফর্ম’ পূরণ করতে হবে এবং ৭ জুলাই বিকাল ৩টা থেকে ২৮ জুলাই বিকাল ৫টার মধ্যে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ১ হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ১৭ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...