27 C
Dhaka
Thursday, October 17, 2024

থানা হেফাজতে তরুণের মৃত্যু: পরিবারকে লাশ বুঝিয়ে দিয়েছে পুলিশ

- Advertisement -

রাজধানীর হাতিরঝিল থানা পুলিশের হেফাজতে থাকা অবস্থায় মৃত্যু হওয়া তরুণ সুমন শেখের (২৬) লাশ তার বাবা পরিবারকে বুঝিয়ে দিয়েছে পুলিশ।

সোমবার(২২ আগস্ট) বেলা পৌনে ৩ টায় লাশ বুঝিয়ে দেওয়া হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ পুলিশ কমিশনার ফারুক হোসেন( মিডিয়া)।

তিনি বলেন, পুলিশের কাছ থেকে সুমনের মরদেহ বুঝে নিয়েছেন তার বাবা। এখন গোসলের জন্য তার মরদেহ রাজধানীর মোহাম্মদপুরে নেওয়া হয়েছে। তার পরিবার জানিয়েছে, সুমনের মরদেহ গ্রামের বাড়ি নবাবগঞ্জে অথবা ঢাকার আজিমপুরে দাফন করা হবে।

সুমনের স্ত্রী জান্নাতের ভাই মোশারফ হোসেন জানান, সোমবার তারা মামলা করতে আদালতে গেছেন। সুমনের বাবার কাছে পুলিশ মরদেহ হস্তান্তর করেছে। তারা (সুমনের শ্বশুরবাড়ি) কেউ মরদেহ নিতে যাননি।

তবে নিহতের স্ত্রী জান্নাত অভিযোগ করেন, মর্গে তারা মরদেহ আনতে গেলেও পুলিশ মরদেহ দেয়নি। তারা বলছে, মরদেহ যদি ঢাকার নবাবগঞ্জের বক্তনগর গ্রামের বাড়ি নেওয়া হয়, তাহলে দেওয়া হবে। কিন্তু পশ্চিম রামপুরার বাসায় নেওয়া হলে দেওয়া হবে না। রামপুরার বাসায় মরদেহটি নেওয়া হলে স্থানীয় ও স্বজনদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হবে বলে আশঙ্কা করা হচ্ছে। পুলিশ সেই আশঙ্কার কারণেই মরদেহ দিতে চাচ্ছে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, আমি তেজগাঁও-এর ডিসির (ডেপুটি পুলিশ কমিশনার) সঙ্গে কথা বলেছি। ওরা কেউ মরদেহ নিতে আসেনি। মরদেহ কেন দেওয়া হবে না। ওরা আদালতে গিয়ে বসে আছে।

গত শুক্রবার একটি চুরির মামলায় সুমনকে গ্রেপ্তার করে থানার হাজতখানায় রেখেছিল পুলিশ। শনিবার সেখান থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। পুলিশ জানিয়েছে, সুমন হাজতখানার লোহার গ্রিলের সঙ্গে গলায় পরনের প্যান্ট পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। সিসি ক্যামেরার ফুটেজে আত্মহননের দৃশ্য স্পষ্ট।

পুলিশের দায়িত্ব অবহেলার কারণে রুমনের মৃত্যু হয়েছে। যথাযথ দায়িত্ব পালন করলে তিনি গলায় ফাঁস দেওয়ার সুযোগ পেতেন না কোনোভাবেই অভিযোগ তার স্বজনদের।

এ ঘটনায় হাতিরঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) হেমায়েত হোসেন ও কনস্টেবল শেখ জাকারিয়াকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্বজনরা জানিয়েছে, সুমন নামে গ্রেপ্তার করা হলেও তার আসল নাম সুমন না, রুমন। তার বড় ভাইয়ের নাম সুমন শেখ। রুমনের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) না হওয়ায় ভাইয়ের এনআইডি দিয়ে চাকরি নিয়েছিলেন। ওই থেকে রুমন হয়ে যান সুমন।

রুমনের স্বজনরা জানান, তার বাসা পশ্চিম রামপুরার ওয়াপদা রোডে। তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। স্ত্রী জান্নাত ও সাত বছরের ছেলেকে নিয়ে ভাড়া বাসায় বসবাস করতেন তিনি। গত বছরে তার মা মারা গেছেন। শুক্রবার বিকেলে মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ওয়াপদা রোডের বাসায় মিলাদ মাহফিলের অনুষ্ঠানের আয়োজন করেছিলেন রুমন।

এদিন বিকেল ৪টার দিকে হাতিরঝিল থানা পুলিশ একটি চুরি মামলায় তাকে বাসা থেকে গ্রেপ্তার করে নিয়ে যায়। এরপর তাকে থানার হাজতখানায় রেখে দেওয়া হয়। 

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা। তত্বাবধায়ক না হলে আন্দোলনের হুমকি!
00:00
Video thumbnail
বুধবার আসলে কী ঘটেছিল রা'ফায়? যা জানা যাচ্ছে তার মৃ'ত্যু সম্পর্কে
02:03
Video thumbnail
বিমানবন্দর থেকে ফিরিয়ে একদিন পর শমসের মবিন চৌধুরী গ্রে'ফ'তার
02:05
Video thumbnail
এবার সাবেক সেনাপ্রধানের নতুন নিষে'ধা'জ্ঞা
02:25
Video thumbnail
জাতীয় দিবসগুলো বাতিল করা প্রয়োজন! কেন, তা ব্যাখ্যা করলেন জামায়াত মুখপাত্র ব্যারিস্টার আবু বকর মোল্লা
08:16
Video thumbnail
জাতীয় দিবসগুলো বাতিল করার পক্ষ বিপক্ষ নিয়ে এবার যা বললেন এডঃ সাইয়্যেদ মামুন মাহবুব
11:59
Video thumbnail
৭ই মার্চ মানুষ শো'ষ'ণে'র বিরুদ্ধে কথা বলতে গিয়েছে, মুজিবের ভাষণ শুনতে নয়ঃ ফরহাদ কবির
08:33
Video thumbnail
শসার কেজি ১৮ হাজার, টমেটো ২১ ও ডিমের ডজন ৯ হাজার টাকা: গা’জায় চড়া মূল্যে বেঁ’চে ম’রা’র অবস্থা
02:35
Video thumbnail
আওয়ামী বিচারপতিদের নিয়ে এবার যে বি'স্ফো'রক মন্তব্য করলেন জামায়াত মুখপাত্র ব্যারিস্টার আবু বকর মোল্লা
08:34
Video thumbnail
আল্লাহ'র দোহাই লাগে আপনারা কালই প'দত্যা'গ করুণ, আদালত প্রাঙ্গন ঘে'রাও নিয়ে এডঃ মামুন মাহবুব
09:18

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe