31 C
Dhaka
Saturday, September 21, 2024

নির্বাচন শেখ হাসিনা সরকারের অধীনেই, বিএনপি অস্তিত্ব রক্ষায় অংশ নেবে: আমু

ডেস্ক রিপোর্ট:

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ১৪ দলের সমন্বয়ক সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, আগামী নির্বাচন শেখ হাসিনা সরকারের অধীনেই হবে এবং বিএনপি অস্তিত্ব রক্ষার জন্য এ নির্বাচনে অংশগ্রহণ করবে। তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচন সংবিধান অনুযায়ী হয়েছে, সেই নির্বাচনে বিএনপি আসেনি।

শনিবার(১ অক্টোবর) দুপুরে ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা মৎস্যজীবী লীগ আয়োজিত ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, তারা বোমাবাজি, মানুষ হত্যা, বাসে আগুন দিয়ে নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র শুরু করে। কিন্তু তাদের পক্ষে নির্বাচন বানচাল করা সম্ভব হয়নি। আজকেও তারা আগামী জাতীয় সংসদ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। আজকে আমরা পরিষ্কারভাবে বলে দিতে চাই আগামী নির্বাচন শেখ হাসিনা সরকারের অধীনে অনুষ্ঠিত হবে।

আমাদের বিশ্বাস বিএনপি তাদের অস্তিত্ব রক্ষার জন্য নির্বাচনে অংশগ্রহণ করবে জানিয়ে আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, জনগণের সঙ্গে যদি বিএনপিকে থাকতে হয়, জনগণের কাছে যদি তাদের যেতে হয় অবশ্যই তারা নির্বাচনে অংশগ্রহণ করবে। আজকে যদি ঘোলাপানিতে মাছ শিকার করতে চান, তাহলে রাজনৈতিকভাবে মোকাবেলা করা হবে।

তিনি আরও বলেন, ইউরোপ আমেরিকার চেয়ে আমাদের দেশের পণ্যের দাম এখনো অনেক কম। সুতরাং আজকে যারা দ্রব্যমূল্য নিয়ে কথা বলে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান, তাদের বিরুদ্ধে জনগণই সমুচিত জবাব দিবে। বিএনপি খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে আন্দোলন করে ব্যর্থ হয়েছে, তত্ত্বাবধায়ক সরকার নিয়ে কথা বলে ভোগ পাচ্ছে না, এখন তারা জিনিসপত্র ও বিদ্যুতের দাম বৃদ্ধি নিয়ে কথা বলছেন।

আমু বলেন, কিন্তু এগুলো তো সরকারের সৃষ্ট না। এটা তো করোনার প্রভাব ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সারা বিশ্বে হয়েছে। যেগুলো আমাদের সৃষ্ট না সেগুলো আমাদের কাঁধে চাপিয়ে দিয়ে আমাদের বিরুদ্ধে জনমত সৃষ্টি করবার অপচেষ্টার প্রতিবাদ করতে হবে।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক শহিদুল ইসলাম মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর লস্কর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, বরিশাল বিভাগীয় সহসভাপতি মো. ইউনুস, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির প্রমুখ৷

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...