25 C
Dhaka
Thursday, June 20, 2024

‘নো সেফটি, নো ওয়ার্ক’: মেয়র আতিকুল

ডেস্ক রিপোর্ট:

রাজধানীতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প প্রসঙ্গে ঢাকা উত্তর সিটি করেপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মানুষকে নিরাপত্তা দেওয়া সকলের দায়িত্ব। আমাদের দায়িত্ব আমাদের পালন করতে হবে।

তিনি বলেন, আগে বলেছি ‘নো মাস্ক, নো এন্টি’, তেমনি এখন বলব ‘নো সেফটি, নো ওয়ার্ক’। নিরাপত্তা ব্যবস্থার কথা যেন শুধু কাগজে কলমে না থাকে। সব উন্নয়ন প্রকল্পের সংশ্লিষ্টরা এখানে উপস্থিত। আপনাদের টনকটা একটু নড়ান।

রবিবার (২১ আগস্ট) গুলশান নগর ভবনে উন্নয়ন প্রকল্প সংশ্লিষ্টদের সাথে এই বৈঠক শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, বিআরটির সহ সকল উন্নয়ন কাজ চলবে। তবে, প্রত্যেককে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে। নিরাপত্তা ব্যবস্থা ঠিক না থাকলে আমরা ব্যবস্থা নেব।

গত ১৫ আগস্ট রাজধানীর উত্তরায় বিআরটির ক্রেন থেকে গার্ডার পড়ে প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচজন নিহত হয়েছিলেন। পরের দিন ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা ছাড়া সকল কাজ বন্ধ করে দেওয়ার নির্দেশনা প্রদান করেন। এসব সব উন্নয়ন প্রকল্পের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের উদ্যোগ গ্রহণ করতে ডিএনসিসির সঙ্গে বসতে বলেন প্রকল্প সংশ্লিষ্টদের। এরই ধারাবাহিকতায় আজ (রবিবার) সবাইকে নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে

ডিএনসিসি মেয়র বলেন, বিআরটি, মেট্রোরেল, এলিভেটর এক্সপ্রেস ওয়েসহ যত রকমের উন্নয়ন প্রকল্প চলছে এসব কাজ বন্ধ করা যাবে না। তবে শতভাগ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমি ভ্রাম্যমাণ আদালতসহ যেকোনো দিন যেকোনো স্থানে উপস্থিত হব। যদি দেখতে পাই সেখানে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়নি। তাহলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করব।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আমি চাই নিরাপত্তাহীনতার অভিযোগে যেন আমাদের কোনো কাজ বন্ধ করে দিতে না হয়। সব কাজেই নিরাপত্তা নিশ্চিত আপনাদের করতে হবে। সব নিরাপত্তার বিষয়ই কাগজে-কলমে, চুক্তিতে আছে। এগুলো সঠিকভাবে মানা হচ্ছে না। এগুলো নিশ্চিত করুন। তাহলে আপনাদের কাজ করতে কোনো সমস্যা হবে না। কাজ বন্ধ করে দেব না, কাজ চলবে। তবে নিরাপত্তা নিশ্চিত করতে হবে সবার আগে। আমাদের ভ্রাম্যমাণ আদালত নিয়মিত এসব পরিদর্শন করবে।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...