30 C
Dhaka
Saturday, July 27, 2024

পঞ্চগড়ে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষে আহত ১৩

ডেস্ক রিপোর্ট:

পঞ্চগড়ের বোদায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অন্তত ১৩ জন আহত হয়েছেন। রবিবার (৭ আগস্ট) বিকেলে উপজেলার মাইক্রোস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বিকেলে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে একটি মিছিল বের করে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। মিছিলটি ধানহাটি থেকে উপজেলা শহরের বিভিন্ন সড়ক ঘুরে মাইক্রোস্ট্যান্ড এলাকায় গেলে বিপরীত দিক থেকে আসা ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ইটপাটকেল ছোড়াছুড়ি হয়।

এতে উপজেলা যুবদল নেতা জাহাঙ্গীর আলম, নুর আলম পুলক, শরিত উল্লাহ বিপ্লব, রাজিউল ইসলাম, বিএনপি নেতা আসাদুল্লাহ আসাদ, আবু বক্কর সিদ্দিক মহব্বত ও ছাত্রদল নেতা মো. মিঠু আহত হন। একই ঘটনায় উপজেলা ছাত্রলীগ কর্মী লেলিন, পাপ্পু, মারুফ, আরমান, মুন্না ও শিহাবসহ উভয় পক্ষের কমপক্ষে ১৩ জন আহত হন।

আহতদের বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সন্ধ্যায় যুবদল নেতা রাজিউল ইসলামকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল ও জাহাঙ্গীর আলম, নুর আলম পুলক ও ছাত্রদল নেতা মো. মিঠুকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রায়হানুল আলম প্রধান জানান, আমাদের মিছিলে ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী ইটপাটকেল ছুড়তে থাকেন। পরে তারা অতর্কিত আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের বেশকয়েকজন নেতাকর্মী আহত হয়।

উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক আনজাম পিয়াল বলেন, আমরা কয়েকজন হেঁটে যাচ্ছিলাম। এ সময় মিছিল নিয়ে যাওয়া বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক শ্লোগান দেন। আমরা এমন শ্লোগান দিতে নিষেধ করি। এ সময় আগে থেকেই মিছিলে রাখা লাঠিসোটা নিয়ে আমাদের ওপর হামলা চালায় তারা।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় বলেন, সংঘর্ষের খবর পেয়ে সেখানে পুলিশ পাঠিয়ে উভয় পক্ষকে সরিয়ে দেওয়া হয়। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষ অভিযোগ করেননি।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...