25 C
Dhaka
Thursday, June 20, 2024

পদ্মা সেতু আত্মনির্ভরশীলতা ও আত্মমর্যাদার প্রতীক: রাষ্ট্রপতি

ডেস্ক রিপোর্ট:

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, পদ্মা সেতু বাংলাদেশের আত্মনির্ভরশীলতা ও আত্মমর্যাদার প্রতীক।

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে শুক্রবার এক বাণীতে রাষ্ট্রপতি বলেন, ‘বাংলাদেশের আত্মনির্ভরশীলতা ও আত্মমর্যাদার প্রতীক পদ্মা সেতু উদ্বোধন হচ্ছে জেনে আমি অত্যন্ত আনন্দিত। এই প্রকল্প বাস্তবায়নের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আমি শুভেচ্ছা জানাই।’

তিনি বলেন, একটি দেশের আর্থ-সামাজিক উন্নয়নের অন্যতম পূর্বশর্ত হলো যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন।

রাষ্ট্রপ্রধান বলেন, সরকারের ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড গ্রহণ ও বাস্তবায়নের ফলে দেশের যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে।

তিনি বলেন, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও কর্ণফুলী টানেলসহ অনেক মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। আজ  উত্তাল পদ্মার (নদীর) বুকে জাতির গৌরবের প্রতীক হয়ে দাঁড়িয়ে আছে পদ্মা সেতু।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংশা করেছেন। কেননা এসব অর্জনে প্রধানমন্ত্রী হিসেবে অগ্রভাগ থেকে নেতৃত্ব দিচ্ছেন শেখ হাসিনা।

আবদুল হামিদ বলেন, প্রধানমন্ত্রীর সাহসিকতা, বলিষ্ঠ পদক্ষেপ ও সময়োপযোগী সিদ্ধান্তের কারণে বাংলাদেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ সম্ভব হয়েছে।

‘এই সেতুর বাস্তবায়ন আমাদের সম্পদ ব্যবস্থাপনা, স্বচ্ছতা, জবাবদিহি ও দক্ষতার প্রতীক হিসেবে বিশ্বজুড়ে আত্মবিশ্বাসের সঙ্গে মাথা উঁচু করে দাঁড়ানোর সাহস দিয়েছে।

সেতুটি বাণিজ্য, বিনিয়োগ ও শিল্পায়ন বৃদ্ধির মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি।

পদ্মা সেতুর মতো দেশের সব মেগা প্রকল্পের সফল বাস্তবায়ন কামনা করেন তিনি।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...