30 C
Dhaka
Saturday, July 27, 2024

পদ-পদবি দিয়ে কখনও নেতা হওয়া যায় না: তথ্য প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

পদ-পদবি দিয়ে কখনও নেতা হওয়া যায় না
বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, নেতা হতে দরকার মেধা, শ্রম ও সততা। রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে হবে, কিন্তু প্রতিহিংসা নয়। আমি প্রতিমন্ত্রী পলক হিসেবে নয়, আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আজীবন মানুষের পাশে থাকতে চাই।

সোমবার(৪ জুলাই) দুপুরে নাটোরের সিংড়া গোলই আফরোজ সরকারি কলেজ মাঠে বাংলাদেশ যুব মহিলা আওয়ামী লীগের সিংড়া ও পৌর শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ২০০৮ সালে আমি যখন মনোনয়ন চেয়েছিলাম। তখন আমি বয়সে তরুণ ছিলাম। সেদিন আপনারা আমাকে নেতা বানিয়েছেন। প্রায় ৫০ হাজার ভোটে আমাকে বিজয়ী করেছিলেন। জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়ে ভুল করেননি। তার প্রমাণ আপনারা দিয়েছেন।

আমি নিজেকে নেতা ভাবি না। আমি একজন কর্মী মনে করি এমনটা জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আজীবন আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে নিজেকে জনগণের সেবায় নিয়োজিত রাখব।

বিএনপির শাসনামলের সমালোচনা করে তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশকে মৃত্যুপুরী করে তুলেছিল বিএনপি-জামায়াত জোট সরকার। সে সময় বাড়িতে বাড়িতে লুটপাট ও হামলা চালানো হয়েছিল। মানুষ শান্তিতে ঘুমাতে পারেনি। আর আমরা সিংড়াকে উন্নত জনপদে পরিণত করেছি। সিংড়ায় হাইটেক পার্ক হচ্ছে। প্রতিটি জনপদে উন্নয়নের ছোঁয়া লেগেছে। দীর্ঘ ৩৭ বছর উন্নয়ন বঞ্চিত ছিল চলনবিলবাসী।

‘মাত্র ১৩ বছরে বাংলাদেশকে একটি উন্নত, আধুনিক ও ডিজিটাল বাংলাদেশে পরিণত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়ন বঞ্চিত চলনবিলকে প্রধানমন্ত্রী উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন, যোগ করেন জুনায়েদ আহমেদ পলক। 

এ সম্মেলনের উদ্ধোধন করেন কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল।

উপজেলা যুব মহিলা লীগের সভাপতি মানসী ভট্টাচার্যের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি কোহেলী কুদ্দুস মুক্তি, সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, সংসদ সদস্য খোদেজা নাসরিন আক্তার হোসেন, জেলা যুব মহিলা লীগের সভাপতি শাহানা আফরোজ শিল্পী, সাধারণ সম্পাদক মেরিনা জাহান মীম, উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি প্রমুখ।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...