32 C
Dhaka
Sunday, April 21, 2024

পশুরহাট ইজারায় সর্বোচ্চ দরদাতা নারীকে কেন খুঁজছে ছাত্রলীগ নেতা?

ডেস্ক রিপোর্ট:

সাভারে পৌরসভার পশুর হাট ইজারায় অংশ নিয়েছেন এক নারী। হাটের সর্বোচ্চ দরদাতাও তিনি। তাকে খুঁজছেন উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান।
জানা গেছে, সর্বোচ্চ দর দিয়ে ইজারাপ্রাপ্ত ওই নারীর জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) ছবি ফেসবুকে শেয়ার করেছেন আতিকুর রহমান। বিষয়টি নিয়ে ইতোমধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। জনমনে প্রশ্ন উঠেছে কেন ইজারাপ্রাপ্ত ওই নারীকে খুঁজছেন ছাত্রলীগের সভাপতি?

শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় ফেসবুকে ওই নারীর এনআইডির ছবি শেয়ার করে ‘তথ্য দিন’ লিখে পোস্ট দেন আতিকুর রহমান। পরে বিষয়টি নিয়ে তার সঙ্গে কথা হয় গণমাধ্যমের। ছাত্রলীগ নেতা আতিকুর বলেন, গরুর হাটের ইজারা পাওয়ায় ওই নারীর তথ্য চাওয়া হয়েছে। তাকে আমাদের দরকার তাই পোস্ট দিয়েছি। তাকে কেউ চেনে না। পরে ওই নারীর সঙ্গে কথা হয়েছে বলেও জানান এই ছাত্রলীগ নেতা।

একজন নারীর এনআইডি ফেসবুকে শেয়ার করা কতটা যৌক্তিক, প্রশ্ন করলে বিষয়টি এড়িয়ে যান আতিকুর রহমান।

সাভার পৌরসভার নির্বাহী প্রকৌশলী শরীফুল ইমাম বলেন, টেন্ডারে কয়টি শিডিউল জমা পড়েছে আমরা তার মধ্যে দুটি বৈধ পেয়েছি। এর মধ্যে এক নারী ৬৫ লাখ টাকায় সর্বোচ্চ দরদাতা হয়েছেন। দ্বিতীয় অবস্থানে আছেন নজরুল ইসলাম নামে এক ব্যক্তি। তিনি ৫৩ লাখ টাকার দর জমা দিয়েছেন। রোববার (১৯ জুন) টেন্ডার কমিটির মিটিং শেষে এবারের ইজারা কে পাবেন, এ ব্যাপারে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

তিনি আরও বলেন, মিটিংয়ে সিদ্ধান্ত বড় বিষয় নয়, প্রাথমিকভাবে আমরা যাকে সর্বোচ্চ দরদাতা হিসাবে পাই তাকেই মনোনীত করি। সেক্ষেত্রে প্রাথমিকভাবে ওই নারী সর্বোচ্চ দরদাতা হিসাবে ইজারা পাওয়ার যোগ্য।

শিডিউল জমা দেওয়াকে কেন্দ্র করে কোনো ঝামেলা হয়েছে কিনা জানতে চাইলে শরীফুল ইমাম বলেন, আমাদের কাছে এমন কোনো অভিযোগ আসেনি। ঝামেলা ছাড়াই টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

বিষয়টি নিয়ে কথা বলতে তাহমিনা আক্তার মিলার মুঠোফোনে বেশ কয়েকবার কল করা হয়। কিন্তু নম্বর বন্ধ পাওয়া গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ক্রেতা জানান, শেষ দিন ব্যাংক ড্রাফটসহ শিডিউল জমা দিতে চাইলেও ছাত্রলীগ সভাপতি ও তার লোকজনের বাধার মুখে তারা সেটি পারেননি। এদিন সকালেই সাভারে প্রভাবশালী কয়েকজন রাজনৈতিক নেতার রেফারেন্সে ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান ও লোকজন তাদের শিডিউল নিয়ে নেন।

ঈদুল আযহা উপলক্ষে গত বৃহস্পতিবার (১৬ জুন) সাভার পৌরসভায় বিশেষ কোরবানি পশুর হাটের ইজারা দেওয়া হয়। এবার পাওয়া ইজারার দর সাভার পৌরসভার প্রথম সর্বোচ্চ জানা গেছে।

সর্বশেষ সংবাদ

বেনজীর সাহেব কিছুদিন সময় পেলে গোপালগঞ্জ কিনে নিতেন: ব্যারিস্টার সুমন

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বিরুদ্ধে হাজার কোটি টাকা দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগের তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করেছেন সংসদ...

কোনো অপশক্তি ও অন্যায় আবদারের কাছে মাথা নত করবো না: ইসি

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের মতো স্থানীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন কঠোর অবস্থানে রয়েছে। আমরা কোনো অপশক্তি ও...

এবার তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার

ঢাকা উত্তর সিটি করপোরেশনের চিফ হিট অফিসার হিসেবে নিয়োগ পেয়েছিলেন বুশরা আফরিন। এ সময়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে বইছে তীব্র তাপপ্রবাহ। প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন।...

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে বিক্ষোভ, শ্রমিক-পুলিশ সংঘর্ষ

নারায়ণগঞ্জের ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে৷ রোববার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে ফতুল্লায় বিসিক শিল্পাঞ্চলের...

ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের

রাজধানীর খিলগাঁওয়ে এলাকায় ট্রেনে কাটা পড়ে আহত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক আনু মুহাম্মদ। আজ রোববার (২১ এপ্রিল) সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা...