25 C
Dhaka
Thursday, June 20, 2024

পাকিস্তানের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এগিয়ে নিতে চায় বাংলাদেশ: পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর নীতি অনুসরণ করে সবার সঙ্গে বন্ধু বজায় রাখতে চায় সরকার। পাকিস্তানের সাথেও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এগিয়ে নিতে চায় সরকার।

বৃহস্পতিবার (২১ জুলাই) মালয়েশিয়াসহ কয়েকটি দেশ সফর শেষে দেশে ফিরে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

বঙ্গবন্ধুর ১৯৭৪ সালের পাকিস্তান সফরের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, সামনে এগিয়ে যেতে হবে দু’দেশকেই। তবে একাত্তরের নৃশংসতা কখনোই ভুলবার নয়। বাংলাদেশ চায় গণহত্যার জন্য পাকিস্তান প্রকাশ্যে ক্ষমা চাক।

মন্ত্রী আরও বলেন, গ্লোবাল এক্সপো ২০৩০ এ সৌদিকে সমর্থন করবে বাংলাদেশ। আর দু’সপ্তাহের মধ্যেই মালয়েশিয়ায় শ্রমিক পাঠানোর খবরও জানান তিনি। দেশটিতে থাকা যেসব বাংলাদেশির ওয়ার্ক পারমিট শেষ হয়েছে, সেগুলো নবায়নে দেশটির প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন বলেও জানান তিনি।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...