30 C
Dhaka
Saturday, July 27, 2024

পিএসজিতে মেসি-এমবাপ্পের নতুন কোচ হলেন গালটিয়ের

ডেস্ক রিপোর্ট:

গুঞ্জন ছিলো কয়েকদিন ধরেই। মেসি-নেইমার আর এমবাপ্পের কোচের পদে থাকছেন না মাউরিজিও পচেত্তিনো। তবে নতুন কোচ কে হবে তা নিয়েও ছিলো নানা আলোচনা। ফ্রেঞ্চ কিংবদন্তি জিনেদিন জিদানকে পেতেও উঠেপড়ে লেগেছিলো প্যারিস সেইন্ট জার্মেইন। তবে সেদিকে ব্যর্থ হয়ে নতুন কোচ হিসেবে ক্রিস্টোফ গাল্টিয়ারকে বেছে নিয়েছে লা প্যারিসিয়ানরা।

সেন্ট-জার্মেইর নতুন কোচ হিসেবে আগামী কয়েকদিনের মধ্যে গালটিয়েরের নাম আনুষ্ঠানিকভাবে জানাবে পিএসজি। আর চুক্তির আগেই ছাটাই হওয়ায় মোটা ফি পাবেন পচেত্তিনো।

ফুটবল বিষয়ক বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো তার ‘হেয়ার উই গো’ দ্বারা নিশ্চিত করেছেন বড় এই খবর।

আজ দীর্ঘ আলোচনার পর পচেত্তিনোর প্যারিস ত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা আসন্ন। ক্রিস্টোফ গাল্টিয়ার আগামী দিনে নতুন ম্যানেজার হিসেবে সাইন ইন করবেন, সম্ভাব্য আগামী সপ্তাহে করা হবে বলেও জানান রোমানো।

ফ্রেঞ্চ লিগেরই আরেক দল ওজিসি নাইসের কোচ ছিলেন গালটিয়ের। তব্র তার বড় সাফল্য লিল ম্যানেজার হিসেবে লিগ ওয়ান জয় করা। তারকাখচিত পিএসজিকে সরিয়ে দুই মৌসুম আগে লিলকে শিরোপা জেতান গালটিয়ের।

চলতি গ্রীষ্মে রীতিমতো ব্যস্ত প্যারিস সেইন্ট জার্মেইন। আগাগোড়া ঢেলে সাজানো হচ্ছে পুরো ক্লাব। ইতোমধ্যে লুইস ক্যাম্পোস ফুটবলের পরিচালক হিসেবে এসেছেন। এবার তারা পেলো নতুন কোচ।

খেলোয়াড়দের মধ্যে ভিতিনহা ইতিমধ্যেই পোর্তো থেকে চল্লিশ মিলিয়নে দলে এসেছেন। এছাড়া মিলান স্ক্রিনিয়ার ও রেনাটো সানচেজ আছেন নজরে। আর দলের গঠনে হয়ত প্যারিস ছাড়তে পারেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...