32 C
Dhaka
Friday, June 21, 2024

পেঁয়াজ আসছে স্থলবন্দর দিয়ে, দর কমছে দেশি পেঁয়াজের

ডেস্ক রিপোর্ট:

দীর্ঘ দুইমাসের মত সময় বন্ধ থাকার পর
দেশের বিভিন্ন স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বাইরে থেকে পেঁয়াজ আসার খবরে দেশি পেঁয়াজের দর অনেকাংশেই কমতে শুরু করেছে। রাজধানীর বাজারে মান ভেদে প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৮ থেকে ৪২ টাকা।

গত ৫ মে বাণিজ্য মন্ত্রণালয় কৃষক পর্যায়ে নায্য দাম নিশ্চিত করার লক্ষ্যে পেঁয়াজ আমদানির অনুমতিপত্র দেয়া বন্ধ করে রাখে। এতে করে প্রায় দুইমাস স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ থাকে। বেশ কিছু দিন ধরে আবারও বাড়তে থাকে দেশি পেঁয়াজের দাম। ৫৫ টাকা কেজিতেও কিনতে হয় ক্রেতাদের।

বানিজ্য মন্ত্রণালয় আসন্ন কোরবানির ঈদের সময় সরবরাহ স্বাভাবিক রাখতে পেঁয়াজ আমদানির ক্ষেত্রে পুনরায় অনুমতি দিয়েছে।

গতকাল মঙ্গলবার (৫ জুলাই) সন্ধ্যা থেকে  আমদানি স্বাভাবিক পর্যায়ে শুরু হয়েছে।

আমদানিকারকরা জানিয়েছেন, পেঁয়াজের আমদানি আবারও শুরু হওয়ার ফলে বাজার নিয়ন্ত্রণে আসবে, সেই সঙ্গে দাম আরও কমবে। ইতোমধ্যে বিভিন্ন বন্দরে ভারত থেকে পেয়াজ আসছে।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...