25 C
Dhaka
Thursday, June 20, 2024

পেটে গজ রেখে সেলাই:  শেবাচিমের চিকিৎসককে ‘অব্যাহতি’

ডেস্ক রিপোর্ট:

শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে এক প্রসূতির অস্ত্রোপচারের পর পেটে গজ রেখে সেলাই দেয়ার ঘটনায় দা‌য়ি‌ত্বে অব‌হেলার কার‌ণে এক মেডিকেল অফিসারকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বরখাস্ত হওয়া সার্জন হলেন মেডিকেল অফিসার ডা. মো. তারেক। তিনি হাসপাতালের স্ত্রীরোগ বিভাগে ছয় মাসের প্রশিক্ষণ নিচ্ছিলেন।

একই সঙ্গে অস্ত্রোপচারের সময় উপস্থিত থাকা হাসপাতালের দুজন স্টাফ নার্সকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম।

এছাড়া তিনি এই বিষয়ে পরবর্তী ব্যবস্থা নিতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে অবহিত করেছেন।

গত ২২ মে সার্জারি বিভাগের প্রধান ডা. নাজিমুল হককে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন- স্ত্রীরোগ বিভাগের প্রধান খুরশীদ জাহান ও হাসপাতালের সহকারী পরিচালক ডা. মনিরুজ্জামান শাহীন।

শনিবার তদন্ত প্রতিবেদন দাখিলের পর সার্জন তাহেরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

হাসপাতাল সূত্র জানায়, ঝালকাঠির নলছিটি উপজেলার জিয়াউল হাসানের স্ত্রী শারমিন আক্তার শীলা গত ১৬ এপ্রিল হাসপাতালে একটি কন্যাসন্তানের জন্ম দেন। কয়েকদিন পর ইনফেকশনের কারণে শারমিনের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আবার হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান ডা. নাজিমুল হক জানান, পরীক্ষা-নিরীক্ষা শেষে শারমিনের পেটের ভেতর গজ ধরা পড়ে। পরে ২২ মে পুনরায় অস্ত্রোপচার করে তা অপসারণ করা হয়।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...