32 C
Dhaka
Saturday, July 27, 2024

বঙ্গবন্ধুর ভাষণে আমাদের বুকভরা সাহস ছিল: ইকবাল সোবহান

ডেস্ক রিপোর্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের সময় আমাদের হাতে এত বেশি অস্ত্র ছিল না। তবে বঙ্গবন্ধুর সেই ভাষণের কারণে আমাদের বুকভরা সাহস ছিল। যে কারণে আমরা স্বাধীন দেশ পেয়েছি।

শনিবার (২০ আগস্ট) বিকালে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়ন আয়োজিত বঙ্গবন্ধুর মৃত্যুবাষির্কী ও শোক দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনের আলোচনা সভা ও আবৃত্তি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, একাত্তরের সেই পরাজিত শক্তি সেই গ্লানি ভুলতে না পেরে পঁচাত্তরে সেই নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে। খুনিচক্র শুধু রাষ্ট্রীয় ক্ষমতার পরিবর্তনের জন্য জাতির পিতাকে সপরিবারে হত্যা করেনি, আদর্শিকভাবে পাকিস্তানি ভাবধারায় রাষ্ট্র পরিচালনা করা ও একাত্তরের লজ্জা ঢাকতে দেশি-বিদেশি অপশক্তির সঙ্গে মিশে নৃশংস হত্যাকাণ্ড চালিয়েছিল।

তিনি বলেন, ষড়যন্ত্র করে বিজয়ী হওয়া যাবে না। হয়তো কিছু সময়ের জন্য সন্ত্রাসী কাজ চালিয়ে যাওয়া যাবে। তবে আমাদেরকে মনে রাখতে হবে যে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিতে বিভাজন থাকলে সাপ আবার গর্ত থেকে বেরিয়ে আসবে।

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা বলেন, খন্দকার মুশতাক ও জেনারেল জিয়াউর রহমান বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত হত্যাকারীদের আশ্রয় দিয়েছে,তাদের চাকরি দিয়ে পুরস্কৃত করে এবং ইনডেমনিটি অধ্যাদেশ জারি প্রমাণ করেছে তারা বঙ্গবন্ধুর খুনিদের কত বড় পৃষ্ঠপোষক।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

সাংবাদিক ইউনিয়নের সভাপতি দীপক চৌধুরী বাপ্পীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো.মনির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আখতার ইউসুফ শানু, অতিরিক্তি জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন প্রমুখ বক্তব্য দেন।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...