32 C
Dhaka
Saturday, July 27, 2024

বরগুনায় বিএনপির দু’গ্রুপ ও আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি; ১৪৪ ধারা জারি

ডেস্ক রিপোর্ট:

বরগুনার তালতলীতে স্থানীয় বিএনপির দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ও আওয়ামী লীগের কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা পরিস্থিতি তৈরি হয়েছে। এ পরিপ্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

সোমবার(২২ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সাদিক তানবীর স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এ আদেশ অনুযায়ী, সোমবার দুপুর ১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা তালতলী শহর ও পার্শ্ববর্তী এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। এ ঘোষণার পরই শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উত্তেজনা পরিস্থিতি নিয়ে সূত্রে জানা যায়, তালতলী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি আয়োজিত তালতলী ছালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় বিকেল ৩টায় একটি বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে। একই সময় আহ্বায়ক কমিটির পদবঞ্চিত নেতা-কর্মীরাও একই বিষয়ে তালতলী বন্দরের হাই স্কুল রোড মোড়ে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয়।

এদিকে শোক দিবস উপলক্ষে উপজেলার বড়বগী ইউনিয়নের ২ নং ওয়ার্ডে আ. লীগের উদ্যোগে দিনব্যাপী তালতলী ছালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার সামনে অবস্থিত আ.লীগের স্থানীয় কার্যালয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।

এতে একইস্থানে আইন-শৃঙ্খলা বিঘ্নসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কায় শহর ও পার্শ্ববর্তী এলাকায় ১৪৪ ধারা জারি করা হয় বলে উপজেলা প্রশাসন সূত্র জানিয়েছে। 

তালতলী উপজেলা নিবার্হী কর্মকর্তা এসএম সাদিক তানবীর বলেন, ২ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও বিএনপির ২ গ্রুপের একই দিনে পাল্টাপাল্টি কর্মসূচি দেয়। অস্থিতিশীল পরিস্থিতি ও সংঘাতের আশঙ্কা থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়।

এর আগেও গতকাল ২১ আগস্ট এবং গত ৫ আগস্ট জেলা ছাত্রলীগের দু’গ্রুপের কর্মসূচিকে কেন্দ্র করে বরগুনা শহরে ১৪৪ ধারা জারি করেছিলো জেলা প্রশাসন।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...