26 C
Dhaka
Wednesday, October 16, 2024

বাংলাদেশ ওয়াশিংটন-লন্ডনের কথায় চলবে না: পরিকল্পনামন্ত্রী

- Advertisement -

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশে যেসব বিষয়ে আমাদের মধ্যে ভিন্ন মত আছে, যারই ভিন্ন মত থাকুক, আসুন আমরা আলোচনা করি। আমরা দেশে বসে কথা বলে আমাদের সমস্যা সমাধান করবো। ওয়াশিংটনে নয় লন্ডনে নয়।

তিনি বলেন, সেসব দেশে আছে আমাদের বন্ধু। তারা আমাদের পরিচালনা করে না, আমরা তাদের খাই না, পরিও না। তারা বরং আমাদের খেয়ে এত দূর এগিয়েছে। তাই বাংলাদেশ তাদের কথায় চলবে না।

বুধবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় কিশোরগঞ্জে শিল্পকলা একাডেমিতে মৈমনসিংহ-গীতিকা প্রকাশনার শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা এখন চাই-আমাদের ঘরে আমরা যেন আমাদের মতো করে বাঁচতে পারি। আমাদের সম্মান নিয়ে, মর্যাদা নিয়ে একটা মানবিক উদাহরণ সৃষ্টি করতে পারি।

তিনি বলেন, আমরা ব্রিটিশের সঙ্গে পাকিস্তানের সঙ্গে চুক্তি করে স্বাধীনতা আনিনি। আমরা রক্ত দিয়ে, সংগ্রাম করে, প্রাণ দিয়ে স্বাধীনতা এনেছি।

সরকারের উন্নয়নের কথা তুলে ধরে এম এ মান্নান বলেন, শেখ হাসিনা পদ্মা সেতু বানিয়েছে, টানেল বানিয়েছে, মেট্রোরেল বানিয়েছে, এলিভেটেড এক্সপ্রেসওয়ে করেছে। আগামীতে উন্নয়নের জন্য শেখ হাসিনাকে দরকার। অন্যদেরও দরকার, যেকোনো ব্যক্তি কাজ করতে পারবে। কিন্তু শেখ হাসিনা বেটার করতে পারবে। তার যোগ্যতা আছে, জনগণের প্রতি ভালোবাসা আছে, স্নেহ আছে, দেশের প্রতি দায়বদ্ধতা আছে।

এম এ মান্নান বলেন, যে কোনো সংকটকালে আমাদের দরকার জাতীয় ঐক্য। আমাদের ঐক্য দরকার উন্নয়নের জন্য, দারিদ্র্য কমানোর জন্য, শিক্ষার হার বাড়ানোর জন্য, ভালো স্বাস্থ্যের জন্য, সার্বক্ষণিক বিদ্যুৎ যাওয়া-আসা নয়, সার্বক্ষণিক বিদ্যুৎ অবস্থানের জন্য, আরও সুন্দর শহর, সুন্দর বন্দর, সুন্দর সব কিছুর জন্য আমরা নানা দিকে উন্নয়ন করছি। আরও অনেক কাজ আমরা করবো। আমাদের কাজ অনেক বাকি আছে। এজন্য প্রয়োজন স্থিতিশীল পরিবেশ।

কিশোরগঞ্জ জেলা প্রশাসন ও জেলা পরিষদের সহযোগিতায় বৃহত্তর ময়মনসিংহ সংস্কৃতিক ফোরাম আয়োজিত এ অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক আবুল কালাম আজাদের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য সৈয়দ জাকিয়া নূর লিপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. আবদুস সামাদ, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সাধারণ সম্পাদক রাশেদুল হাসান শেলী, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম, কিশোরগঞ্জের সভাপতি মু. আ লতিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে রাতে মৈমনসিংহ-গীতিকা অবলম্বনে গীতি নৃত্য নাট্য- কাজল রেখা ও সোনাই মাধব মঞ্চস্থ হয়।

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
ড. ইউনূস জনগণের কথা শোনেন না! ড. ইউনূসের যেসব ব্যর্থতার কথা জানালেন ড. মনজুর আহমেদ চৌধুরী
14:45
Video thumbnail
ড. ইউনূস প্রমাণ করছেন তিনি রাজনীতি বুঝেন না! এ কী বললেন ড. সিনহা এম এ সাঈদ?
14:15
Video thumbnail
আইন শৃঙ্খলা ও বাজার নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতা কি প্রমাণিত? কোন উপদেষ্টার কি উদ্দেশ্য?
01:30:27
Video thumbnail
পুলিশের সাথে কল রেকর্ড ফাঁ*স! এবার নিজের অবস্থান জানালেন সেই নেতা শেখ রেজওয়ান!
06:33
Video thumbnail
ড. ইউনূসের সরকারের ফেইল ঠে'কা'তে কী কী করা প্রয়োজন তা নিয়ে এবার মুখ খুললেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
13:08
Video thumbnail
'সরিষার মধ্যে ভূঁ*ত' পুলিশের সাহস নিয়ে বো*/মা ফা'টা*লে'ন ড. সোলায়মান চৌধুরী
11:25
Video thumbnail
আওয়ামী লীগ খুব দ্রুত আসতে পারে দুইটি কারণে! কী সেই দুই কারণ? জানালেন ব্যারিস্টার সরোয়ার হোসেন!
11:38
Video thumbnail
বিএনপির আন্দোলনের হুঁশিয়ারি। আঃলীগ ফেরার সম্ভাবনা এবং প্রত্যাশা ও ব্যর্থতার সরকার।
01:19:44
Video thumbnail
কল রেকর্ড ফাঁ'স | মা'ম'লা নেওয়ায় পুলিশকে হু'ম'কি জামায়াত নেতার
05:46
Video thumbnail
মির্জা ফখরুলের মেয়েও কি মাস্টারমাইন্ড? আ’ন্দো’লনের সময় তার এ্যাকটিভিটি জানালেন মেজর রেজা
08:32

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe