25 C
Dhaka
Thursday, June 20, 2024

বাঘায় বন্যপাখি ক্রয়-বিক্রয়, ১১০টি ঘুঘুসহ আটক ২

ডেস্ক রিপোর্ট:

মো.মাসুম ইসলাম, বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ী ইউনিয়নের শিমুলতলী নদীর ঘাট থেকে বন্যপাখি সংরক্ষণ ও ক্রয়-বিক্রয়ের সময় ২ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে প্রায় ১১০টি পাখি (ঘুঘু) উদ্ধার করা হয়। 

সোমবার(২২ আগস্ট) দুপুরে বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সাজ্জাদ হোসেন সাজুর দিক-নির্দেশনায় এএসআই আব্দুর রহিম মন্ডল ও সঙ্গীয় ফোর্স এই পাখি উদ্ধার করে থানায় নিয়ে আসে বলে জানা গেছে। পরে ওসি মো:সাজ্জাদ হোসেন সাজু ও ওসি (তদন্ত)  মুহাম্মদ আব্দুল করিম পাখিগুলো প্রাকৃতিক পরিবেশে অবমুক্ত করেন।

এ ঘটনায় গ্রেফতারকৃতরা হলেন– উপজেলার চকরাজাপুর ইউনিয়নের পলাশী ফতেপুর এলাকার মো. চান্দু রহমানের ছেলে মো. সোহেল রানা(৩১) এবং পাকুড়িয়া ইউনিয়নের আলাইপুর এলাকার মহসীন মন্ডলের ছেলে ইউনুস মন্ডল(৫৫)।

ঘটনা সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরেই মো. সোহেল রানা পাখি শিকার করে স্থানীয় বিভিন্ন মানুষের কাছে বিক্রি করতেন। সোমবার গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে শিমুলতলী এলাকা হতে শিকার করা পাখিসহ আটক করে বাঘা থানা পুলিশ। ইউনুস মন্ডল একই সময় সোহেল রানার থেকে পাখি কিনতে যান। সেই সময়ই তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সাজ্জাদ হোসেন সাজু জানান, মো. সোহেল রানা ও ইউনুস মন্ডল অবৈধভাবে বন্যপাখি সংরক্ষণ ও বিক্রি করতেন। গোপন তথ্যে জানতে পেয়ে পুলিশ পাঠিয়েছিলাম। ঘটনার সত্যতা নিশ্চিত হওয়ার পর দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতে চালান করা হবে।

এ সময় বন্যপাখি রক্ষায় সাধারণ মানুষকে সচেতন হয়ে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...