25 C
Dhaka
Thursday, June 20, 2024

বাম জোটের অর্ধদিবস হরতাল চলছে

ডেস্ক রিপোর্ট:

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী, জ্বালানি ও সারের পাশাপাশি পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে বাম গণতান্ত্রিক জোটের (এলডিএ) ডাকা অর্ধদিবস হরতাল শান্তিপূর্ণভাবে চলছে।

বৃহস্পতিবার সকাল ৬টার দিকে এ হরতাল শুরু হয়, শেষ হবে দুপুর ১২টায়।

হাসপাতাল, হোটেল, ফার্মেসি এবং জরুরি সেবা প্রদানে নিয়োজিত যানবাহন ধর্মঘটের আওতার বাইরে রাখা হয়েছে।

বুধবার রাজধানীর মুক্তি ভবনে এক সংবাদ সম্মেলনে এলডিএর সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স রাজপথে দেশবাসীকে স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালনের আহ্বান জানান।

জ্বালানি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, হরতালের পর সরকার তাদের দাবি না মানলে এলডিএ আগামীতে আরও বড় কর্মসূচি ঘোষণা করবে।

এর আগে ১৬ আগস্ট এলডিএ ২৫ আগস্ট দেশব্যাপী অর্ধদিবস হরতালের ডাক দেয়।

গত ৫ আগস্ট সরকার ডিজেল, অকটেন ও পেট্রোলের দাম যথাক্রমে ৪২.৫ শতাংশ, ৫১.৭ শতাংশ এবং ৫১ শতাংশ বাড়িয়েছে।

বর্তমানে ডিজেল প্রতি লিটার ১১৪ টাকা, অকটেন প্রতি লিটার ১৩৫ টাকা ও পেট্রোল প্রতি লিটার ১৩০ টাকায় বিক্রি হচ্ছে। এর ফলে সারা দেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বেড়ে গেছে।

১৭ আগস্ট দেশের প্রধান বিরোধী দল বিএনপি এলডিএ-র হরতালে সমর্থন জানায়। গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...