32 C
Dhaka
Friday, September 20, 2024

বিএনপির ‘পাকিস্তান প্রেম’ নিয়ে তরুণদের সতর্ক থাকার আহ্বান

ডেস্ক রিপোর্ট:

বিএনপির সরকারবিরোধী আন্দোলনের নামে ‘পাকিস্তান প্রেম’ ও রাষ্ট্রবিরোধী আন্দোলনের প্রতি তরুণ প্রজন্মকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। সংগঠনের এক বিবৃতিতে দেশের ৯৪ জন বিশিষ্টজন এই আহ্বান জানান।

এছাড়াও ‘৭১-এর গণহত্যাকারী ও যুদ্ধাপরাধী পাকিস্তানের সঙ্গে সকল প্রকার যোগাযোগ ছিন্ন করতেও দলটির মহাসচিবের প্রতি আহ্বান জানানো হয়েছে। বিবৃতিতে বিএনপি ও দলটির মহাসচিবের সাম্প্রতিক ভূমিকার নিন্দা জাননো হয়।

ঘাতক দালাল নির্মূল কমিটির মঙ্গলবারের বিবৃতিতে বলা হয়, সরকারবিরোধী আন্দোলনের নামে বিএনপি রাষ্ট্রবিরোধী এবং মুক্তিযুদ্ধের চেতনাবিনাশী কর্মকাণ্ড করছে, এতে তরুণ প্রজন্ম শুধু বিভ্রান্ত হচ্ছে না, মুক্তিযুদ্ধের চিহ্নিত শত্রুরা উল্লসিত ও অনুপ্রাণিত হচ্ছে। এমনকি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মিথ্যাচার করে দাবি করেছেন “পাকিস্তান আমলে আমরা ভাল ছিলাম”। তার এ জাতীয় বক্তব্য হালকাভাবে মেনে নেওয়া যায় না।

বিবৃতিতে আরও বলা হয়, তরুণ প্রজন্মকে পাকিস্তানপন্থি বিএনপি-জামায়াত চক্রের এ ধরনের ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার পাশাপাশি বিএনপির মহাসচিবকে পাকিস্তানের সঙ্গে প্রকাশ্য ও গোপন সকল যোগাযোগ ছিন্ন করে, ৩০ লক্ষ শহীদের রক্তের মূল্যে অর্জিত বাংলাদেশের অর্জন ও মর্যাদাহানিকর বক্তব্য থেকে বিরত থাকতেও বিবৃতিতে আহ্বান জানানো হয়।

বিবৃতিতে স্বাক্ষরদাতাদের মাঝে রয়েছেন- বিচারপতি মোহাম্মদ গোলাম রাব্বানী, বিচারপতি শামসুল হুদা, বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, ব্যারিস্টার শফিক আহমেদ, অধ্যাপক অনুপম সেন, নাট্যজন বীর মুক্তিযোদ্ধা রামেন্দু মজুমদার, মালেকা খান, শিল্পী হাশেম খান, শিল্পী রফিকুননবী, সাংবাদিক আবেদ খান, অধ্যাপিকা পান্না কায়সার, অধ্যাপিকা মাহফুজা খানম, জননেতা ঊষাতন তালুকদার, কথাশিল্পী সেলিনা হোসেন, অধ্যাপক ডা. কাজী কামরুজ্জামান, অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন আলমগীর সাত্তার বীরপ্রতীক, অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন সাহাবউদ্দিন আহমেদ বীরউত্তম, চলচ্চিত্রনির্মাতা বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দীন ইউসুফ।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...