31 C
Dhaka
Monday, September 23, 2024

বিএনপির মানববন্ধনের বিপরীতে পাল্টা কর্মসূচি আওয়ামী লীগের।

ডেস্ক রিপোর্ট:

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ (শনিবার) সারাদেশে মানববন্ধন করার ঘোষণা আগেই দিয়েছে বিএনপি। তবে ময়মনসিংহে প্রধানমন্ত্রীর জনসভা থাকায় সেখানকার কর্মসূচি স্থগিত করেছে দলটি। এর ফলে ময়মনসিংহ ছাড়া সারাদেশের সব সাংগঠনিক মহানগর ও জেলায় দলটি মানববন্ধনের কর্মসূচি পালন করবে আজ।

দলটি থেকে জানানো হয়েছে, এ উপলক্ষে সারাদেশে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। কেন্দ্রীয় নেতাদের সমন্বয়ে টিম গঠন করা হয়েছে।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, যুগপৎ কর্মসূচি হিসেবে মহানগর ও জেলা শহরগুলোতে ১১ মার্চ বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন হবে। বিদ্যুতের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, চাল-ডাল-তেল-কৃষি উপকরণ-শিক্ষা উপকরণসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও বর্তমান সংসদ বিলুপ্ত করে নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ মানববন্ধন কর্মসূচি।

এদিকে বিএনপির মানববন্ধনের বিপরীতে আজকেও ঢাকায় এবং জেলা পর্যায়ে বিএনপির পাল্টা ‘শান্তি সমাবেশের’ ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ ও যুবলীগ। ঢাকায় দুটি সমাবেশ করবে মহানগর আওয়ামী লীগ। আর ঢাকার বাইরে যুবলীগ সারা দেশের জেলা পর্যায়ে আজ শনিবার শান্তি সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে।

সংসদীয় নির্বাচনের সময় ঘনিয়ে আসায় নির্বাচনব্যবস্থা নিয়ে প্রধান দুই দলের বিরোধ প্রকাশ্য হচ্ছে। বিএনপি চাইছে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, আর ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অধীনেই নির্বাচন হবে। দল দুটি যার যার অবস্থানে অটল থেকেই পাল্টাপাল্টি কর্মসূচি অব্যাহত রাখছে। এমন পটভূমিকায় রাজপথে উত্তেজনা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন বিশ্লেষকরা। 

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...