27 C
Dhaka
Saturday, September 21, 2024

বিএনপি ২৬ বছর শাসনে দেশকে বিরান করে দিয়েছে:আইনমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি ২৬ বছর শাসন করে দেশকে বিরান করে দিয়েছে।বিএনপির লোকেরা বলেন, রিজার্ভ অনেক কমে গেছে। আপনাদের মাধ্যমে উনাদের মনে করিয়ে দিতে হয়, উনারা ক্ষমতা থেকে চলে যাওয়ার সময় দেশটাকে এমন ধ্বংস করেছিলেন যে, দেশের রিজার্ভ ছিল ৫ দশমিক ৩ বিলিয়ন ডলার।

শুক্রবার(২৫ নভেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মনকাশাইর এলাকায় দেশের সবচেয়ে বড় আশ্রয়ণ প্রকল্পের চাবি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ১০ বছরে সরকার বাংলাদেশের রিজার্ভ করেছিল ৪৮ বিলিয়ন ডলার। তারা ২৬ বছর শাসন করে দেশটাকে বিরান করে দিয়েছেন। আর শেখ হাসিনা সারাবিশ্বের কাছে দেশকে পরিচয় করিয়েছেন উন্নয়নের রোল মডেল হিসেবে।

বিএনপির সময় বাংলাদেশ অন্ধকারে ছিল উল্লেখ করে তিনি বলেন, আর আজকে সারা বাংলাদেশে শতভাগ বিদ্যুৎ পৌঁছে গেছে। বিএনপি ২৬ বছর আমাদের অন্ধকারে রেখেছিল। আবারও অন্ধকারে রাখার ষড়যন্ত্র করছে। বিএনপি আর যেন ষড়যন্ত্র না করতে পারে সে বিষয়ে জনগণকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

যদি কোনোদিন তাদের ষড়যন্ত্র সফল হয়, তাহলে তারা এই দেশটাকে বিরান করে ফেলবে বলে মন্তব্য করেন আনিসুল হক।
তিনি জানান, বিএনপির লোকেরা সবসময় পরনির্ভরশীল। তারা কথায় কথায় বিভিন্ন দূতাবাসে চলে যায়, পাকিস্তানের হুংকার দেয়। আমরা যে জনগণের সেবা করি, সেটা বিএনপির পছন্দ না, তাদের কথা হচ্ছে- আপনাদের নামে ভিক্ষা আনবে, ভিক্ষা এনে তারা লুটপাট করবে আর আপনাদের ওপর অত্যাচার করবে। এটাই হচ্ছে বিএনপির নিয়ম। আমরা সেই নিয়মে বিশ্বাস করি না।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক মো. শাহগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন এবং কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ উল আলম প্রমুখ।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...