30 C
Dhaka
Saturday, September 21, 2024

বেশি ভাড়ার প্রতিবাদ করায় চলন্ত বাস থেকে ফেলে যাত্রীকে হত্যার অভিযোগ

ডেস্ক রিপোর্ট:

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় এক যাত্রীকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে সেই বাসের চাপায় হত্যা করার অভিযোগ উঠেছে। নিহত যাত্রীর নাম আবু সায়েম। ৩৫ বছর বয়সী সায়েম ঢাকার মতিঝিলে একটি পোশাক কারখানায় কাজ করতেন।

শনিবার(১৫ অক্টোবর) আনুমানিক সন্ধ্যা পৌনে ছয়টার দিকে যাত্রাবাড়ীর শহীদ ফারুক সরণিতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা এ ঘটনার পরই ওই বাসের চালক ও সহকারীকে পিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছেন। বিক্ষুব্ধ জনতা এ সময় যাত্রাবাড়ী–গাবতলী রুটে চলাচলকারী ৮ নম্বর বাসটি আগুন দিয়ে পুড়িয়ে ফেলেন।

গণপপিটুনিতে আহত বাসের চালক শাহ আলম (৪০) ও তাঁর সহকারী মোহনকে (২২) এ মুহূর্তে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নিহত আবু সায়েমের বড় ভাই আবু সাদাত সাহেদ গণমাধ্যমকে বলেন, কারখানার কাজ শেষে বাসে করে দক্ষিণ যাত্রাবাড়ীর বাসায় ফিরছিলেন সায়েম। বাসচালকের সহকারী এক যাত্রীর কাছ থেকে বেশি ভাড়া নেন। সায়েম প্রতিবাদ জানালে তাঁদের মধ্যে কথা–কাটাকাটি হয়। যাত্রাবাড়ীর শহীদ ফারুক সরণিতে নামার সময় সায়েমকে ধাক্কা দিয়ে ফেলে দেন বাসচালকের সহকারী।

তিনি বলেন, ওই বাসের পেছনের চাকা এ সময় সায়েমের মাথার ওপর দিয়ে চলে যায়। উদ্ধার করে সায়েমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক(এসআই) আশরাফুল ইসলাম বলেন, নিহত সায়েমের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে। আহত চালক ও তাঁর সহকারীকেও হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...