30 C
Dhaka
Thursday, September 19, 2024

ভাইরাল সেই ডাক্তারদের নিয়ে যা বললেন আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ

ডেস্ক রিপোর্ট:

ঘূর্ণিঝড় সিত্রাং এর আঘাতে বিপর্যস্ত দেশের উপকূল অঞ্চল। বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী জানিয়েছেন দেশের ৮০ লাখ মানুষ বর্তমানে বিদ্যুৎ সেবার বাইরে। তবে বিদ্যুৎ না থাকলেও চালিয়ে নিতে হচ্ছে অনেক সেবা।

পটুয়াখালী সরকারি মেডিকেল কলেজে তেমনই এক বিদ্যুৎহীন অবস্থায় অপারেশনের ছবি নজর কেড়েছে অনেকের। এক প্রসূতি মায়ের জীবন বাঁচাতে টর্চ আর মোবাইলের আলোয় অপারেশন শেষ করেছেন ডাক্তাররা। তাদের সেই প্রচেষ্টা সফল হয়েছে। সেই সাথে প্রশংসাও এসেছে বিস্তর।

সেই তালিকায় যুক্ত হলেন দেশের স্বনামধন্য আলেম আব্দুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ। দেশের নানাবিধ ইস্যুতে বরাবরই সরব এই আলেম শ্রদ্ধা জানিয়েছেন ডাক্তারদের। সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে তার দেয়া সেই স্ট্যাটাস ফেস দ্য পিপলের পাঠকদের জন্য তুলে ধরা হলো। 

হে সিত্রাং বীর! শ্রদ্ধা ও সালাম আপনাদের প্রতি…

“Rupture ectopic pregnancy ” রোগীকে বাঁচাবার জন্য ইমারজেন্সি অপারেশন করাতে হবে। কিন্তু বিদুৎ নাই,হাসপাতালের জেনারেটর নষ্ট। সিত্রাং ঘূর্নিঝড়ে প্রচন্ড বাতাসের ঝাপটা জানালায় এসে পরছে। মাঝে মাঝে আকাশের বিদ্যুৎ চমক দুনিয়া ঝলসিয়ে দিয়ে আবার নিকোশ কালো বানাচ্ছে দুপুরের পর থেকেই!

ইন্টার্ন ও একজন মেডিকেল অফিসার টর্চ ও মোবাইলের লাইট ধরে রেখে আলোর বন্দোবস্ত করছেন। আলো-আঁধারের মাঝে চোখ বড় বড় করে সুক্ষ্ম দৃষ্টি দিয়ে অপারেশন এর কাজ করছেন শ্রদ্ধেয় ডাক্তার আর ম্যামরা।চোখ, মন আর হাতের তীব্র লড়াই একজন মায়ের ফিরে আসার জন্য, একটা পরিবারকে- একজন মা, একজন স্ত্রী, ফিরিয়ে দেয়ার জন্য।

এটি একটি ম্যাচ জেতার গল্প নয়! একটা জীবন বাঁচানোর সংগ্রামী  প্রচেষ্টার বাস্তব সত্য ঘটনা।।

মানব সেবায় রত সকল ডাক্তার, নার্স ও সহোযোগিতাকারীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। আল্লাহ আপনাদের ভালো রাখুন

লোকেশন-পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল ।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...