32 C
Dhaka
Sunday, April 21, 2024

ভোলায় নদীতে ভাসছে জনহীন পাথর বোঝাই জাহাজ; এলাকায় চাঞ্চল্য

ডেস্ক রিপোর্ট:

এমরান, ভোলা; ভোলার মনপুরা উপজেলাধীন সাকুচিয়া ইউনিয়নের চর নিজাম গ্রাম তীরবর্তী মাঝ নদীতে হাজারো টন ভর্তি পাথর নিয়ে একটি জাহাজ আটকা পড়ে আছে। জাহাজটি গতকাল (১৩ জুলাই) বুধবার সকাল আনুমানিক ১১টা’র সময় নদীতে ভেসে এখানে এসে আটকা পড়ে। বর্তমানে জাহাজটি জনশূন্য অবস্থায় আটকা আছে

গতকাল বুধবার এমন দৃশ্য দেখার পরে বিষয়টি সবার মাঝে চাঞ্চল্যের জন্ম দেয়। উৎসুক জনতা এটিকে দেখতে ট্রলারযোগে উত্তাল ঢেউ অতিক্রম করে বিভিন্ন প্রান্ত থেকে সেখানে গিয়ে ভিড় জমান। এসময় তাতে হাজার হাজার টন পাথর, একটি ভেকু ও একটি পাথর ভাঙ্গা মেশিন দেখা যায়। এমন খবরে জনমনে একধরনের চাঞ্চল্যের সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শী হাজারীগঞ্জ ইউনিয়নের বাসিন্দা মোঃ শফিউল্লাহ সরকার প্রথমে এমন খবর শুনে ট্রলারযোগে দেখে এসে ফেস দ্যা পিপলকে জানান। জানা যায় জাহাজটির দৈর্ঘ্য আনুমানিক ৫শ ও প্রস্থ আনুমানিক দেড়শো ফিটের মত হবে।

এ ব্যপারে জানতে সাকুচিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাকির হোসেন ফেস দ্যা পিপলকে বলেন এমন একটি খবর আমিও শুনেছি, বর্তমানে আমি ঢাকায় থাকার কারনে বিষয়টি সুস্পষ্ট ভাবে বলতে পারছিনা তবে জানার চেষ্টা করছি।

সাকুচিয়া ইউনিয়ন ৯নং ওয়ার্ডের মেম্বার মোঃ নুরনবী বলেন এমন খবর পেয়ে আমি সেখানে যাই। গিয়ে দেখি এটি একটি পন্টুনের মত, চারপাশে স্টিলের উচু বাঁধ এবং ভিতরে ভরা পাথর, ভেকু ও দুইটি মেশিন রয়েছে। তবে মেশিনের  অধিকাংশ পার্সগুলো মানুষ ইতিমধ্যে খুলে নিয়ে গেছে।

চরফ্যাশন উপজেলাধীন ঢালচর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সালাম হাওলাদার আটকে থাকা জাহাজটি ঢালচর ইউনিয়নের অধীনে দাবি করে বলেন বিষয়টি আমিও লোকমুখে শুনেছি এবং খোঁজখবর নিয়ে তাৎক্ষণিক চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নোমান রাহুল ও চরফ্যাশন থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মনির হোসেন সহ উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন কে বিষয়টি অবগত করি। তারা আমাকে বলেছে জাহাজটি প্রশাসনের পক্ষ থেকে নজরদারি করছে এবং উদ্ধারের জন্য চেষ্টা করছে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ নোমান রাহুল ফেস দ্যা পিপলকে বলেন আমরা বিষয়টি অবগত আছি, আমি মনপুরা থানাকে ফোন করেছি, এবং এব্যপারে করনীয় ব্যবস্থা গ্রহন করছি।

চরফ্যাশন উপজেলা দক্ষিণ আইচা থানা (শাখা) অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শাখাওয়াত হোসেন বলেন বিষয়টি আমরাও শুনেছি, নদীর উত্তাল ঢেউয়ের কারনে আমরা সেখানে যেতে পারিনি, যেহেতু নদীর মাঝখানে চরনিজামের পুর্ব পাশে তাই এটি মনপুরা থানার অধীনেই।  এবং আমি মনপুরা থানার ওসিকে ফোন করেছি তিনি আমাকে বলেছেন এটি মনপুরার কোন এক পার্টির তবে কার তা জানিনা।

এ বিষয়ে মনপুরা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সায়েদ বলেন বিষয়টি আমরা জেনেছি, তবে এটি চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানা (শাখার) অধীনে। তবে আমরা এটিকে খতিয়ে দেখতে চেষ্টা করছি আমাদের থেকে কতটুকু নিকটে, পরবর্তী বলা যাবে।

প্রত্যক্ষদর্শীদের তোলা কিছু  ছবিতে দেখা যায় এই পাথর বোঝাই জাহাজটিতে সংযুক্ত আরব আমিরাতের আল কাবতান হেবি ইকুইপমেন্ট টিআর.কম এর (শারজাহ) (ইউএই) নাম লেখা।  এতে দুইটি ফোন নাম্বার রয়েছে।

সর্বশেষ সংবাদ

বেনজীর সাহেব কিছুদিন সময় পেলে গোপালগঞ্জ কিনে নিতেন: ব্যারিস্টার সুমন

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের বিরুদ্ধে হাজার কোটি টাকা দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগের তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনে (দুদক) আবেদন করেছেন সংসদ...

কোনো অপশক্তি ও অন্যায় আবদারের কাছে মাথা নত করবো না: ইসি

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের মতো স্থানীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন কঠোর অবস্থানে রয়েছে। আমরা কোনো অপশক্তি ও...

এবার তাপমাত্রা কমাতে পরিকল্পনার কথা জানালেন চিফ হিট অফিসার

ঢাকা উত্তর সিটি করপোরেশনের চিফ হিট অফিসার হিসেবে নিয়োগ পেয়েছিলেন বুশরা আফরিন। এ সময়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে বইছে তীব্র তাপপ্রবাহ। প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন।...

বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জে বিক্ষোভ, শ্রমিক-পুলিশ সংঘর্ষ

নারায়ণগঞ্জের ফতুল্লায় বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করা শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে৷ রোববার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে ফতুল্লায় বিসিক শিল্পাঞ্চলের...

ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের

রাজধানীর খিলগাঁওয়ে এলাকায় ট্রেনে কাটা পড়ে আহত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক আনু মুহাম্মদ। আজ রোববার (২১ এপ্রিল) সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা...