29 C
Dhaka
Sunday, July 14, 2024

মদিনা সনদ আমাদের সহিষ্ণুতা শিক্ষা দেয়: খাদ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন,মদিনা সনদ আমাদের সহিষ্ণুতা শিক্ষা দেয়।

তিনি বলেন, সন্ত্রাসমুক্ত সমাজ গড়তে আমাদের সহিষ্ণু আচরণ করতে হবে। অনেকেই ঘোলা পানিতে মাছ শিকারে ব্যস্ত থাকে, সমাজকে বিশৃঙ্খল করতে চায়। শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিতে তাদেরকে মোকাবিলা করতে হবে।

রোববার দুপুরে সাপাহার উপজেলার কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত শুকরিয়া সমাবেশে মন্ত্রী এসব কথা বলেন।

মদিনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের সঙ্গে কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদরাসার স্কলারশিপ নিবন্ধন প্রাপ্তি উপলক্ষে এ শুকরিয়া সমাবেশের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশে মাঝে মধ্যে উগ্রপন্থীরা এই চেতনাকে ভুলন্টিত করে দেশকে ও সমাজকে বিতর্কিত করতে চায়। তাদের থেকে সতর্ক থাকতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, বঙ্গবন্ধুর ন্যায় শেখ হাসিনাও মানুষকে ভালবাসেন। মানুষের কল্যাণে সকলের কাজ করা উচিত,মানব সেবা বড় ধর্ম। সেবার মাধ্যমে মানুষের কাছে পৌঁছাতে হবে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বহু ধর্মীয় প্রতিষ্ঠান বিশেষ করে মসজিদ মাদরাসা নির্মাণ করেছেন। মাদরাসা এমপিওভুক্ত করেছেন। সকল ধর্মেরই উন্নয়ন করেছেন তিনি।উন্নয়নের ছৌঁয়া তিনি গ্রামেগঞ্জে পৌঁছে দিয়েছেন।

ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে সারা বিশ্বেই সংকট চলছে। বাংলাদেশেও সমস্যা তৈরি হতে পারে, লোডশেডিং হতে পারে। জনগণকে ধৈর্যধারণ করে পরিস্থিতি সামাল দিতে হবে একই সঙ্গে বিদ্যুৎও পানি ব্যবহারে সাশ্রয়ী হতে বলেন তিনি।

কলমুডাঙ্গা দারুল উলুম সালাফিয়্যাহ মাদরাসার সভাপতি ড. গোলাম মর্তুজার সভাপতিত্বে শুকরিয়া সমাবেশে আরও বক্তব্য দেন, ঢাকা ১১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের প্রধান উপদেষ্টা একেএম রহমতুল্লাহ, বাংলাদেশ জমঈয়তে আহলে হাদিসের সভাপতি ড. আব্দুল্লাহ  ফারুক সালাফি, শায়খ মাহবুবুর রহমান মাদানী।

সর্বশেষ সংবাদ

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...

কোটা ব্যবস্থা বহালের প্রতিবাদে মহাসড়ক অবরোধ জাবি শিক্ষার্থীদের 

জাবি প্রতিনিধি: ২০১৮ সালে জারি করা সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখাসহ চার দফা দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে...

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...

নেপালকে হারিয়ে ঈদ আনন্দে  , অনন্য তানজিম সাকিবের রেকর্ড!

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরে বাংলাদেশ এতটা ভালো করবে তা হয়তো দর্শক-সমর্থকদের প্রত্যাশায় ছিলো না৷ অপ্রত্যাশিত আনন্দে ক্রিকেটপ্রেমীদের মাতিয়ে রাখতে তানজিম সাকিব অনন্য। নেপালের সাথে সোমবার...