30 C
Dhaka
Saturday, July 27, 2024

মেহেরপুরে বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষ

ডেস্ক রিপোর্ট:

মেহেরপুরের গাংনীতে বিএনপি ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। লাঠিসোটা নিয়ে দুইপক্ষই সংঘর্ষে জড়ায়।

শনিবার(১৩ আগস্ট) দুপুরে গাংনী বাজারে এ ঘটনা ঘটে।

দুইপক্ষের মধ্যকার এ সংঘর্ষে গুরুতর হতাহতের কোন সংবাদ পাওয়া না গেলেও স্থানীয় বাজারের ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সৃষ্ট পরিস্থিতিতে দোকানপাট বন্ধ করে দেয় ব্যাবসায়ীরা।

ঘটনা নিয়ে গাংনী উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু বলেন, বিএনপি জামাতের সারাদেশে সৃষ্ট নৈরাজ্যের প্রতিবাদে গাংনী উপজেলা ছাত্রলীগের নেতারা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি গাংনী বাজারে পৌঁছলে বিএনপি নেতাকর্মীরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের লক্ষ্য করে হামলার চেষ্টা চালায়। পরে ছাত্রলীগ নেতা কর্মীরা পাল্টা ধাওয়া দিয়ে তাদের প্রতিহত করে।

লাঠিসোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত নেতাকর্মীরা

পৌর বিএনপি সাধারণ সম্পাদক মকবুল হোসেন মেঘলা জানান, বিএনপি’র ৪/৫ জন নেতাকর্মী দলীয় কার্যালয়ে বসে গল্প করছিল। এ সময় ছাত্রলীগ নেতা কর্মীরা ইট পাটকেল নিক্ষেপ করলে উত্তেজনা সৃষ্টি হয়।

গাংনী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু বলেন, বিএনপির এ উপজেলা পর্যায়ের কোন কর্মসূচি না থাকলেও প্রায় প্রতিনিয়ত বিএনপির অফিসে হামলা করা হচ্ছে। এটা দুঃখজনক।

এ সময় তিনি  বিএনপি অফিসে হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. আব্দুর রাজ্জাক বলেন,ধাওয়া-পাল্টা ধাওয়ার পর বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পরবর্তীতে যাতে আর কোন উত্তেজনা পরিস্থিতি সৃষ্টি না হয় এজন্য বাজারে পুলিশ মোতায়ন করা হয়েছে।

গাংনী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন, নৈরাজ্য সৃষ্টির পায়তারা যারা করছে তাদের আইনের আওতায় আনতে হবে। ছাত্রলীগকে নিয়মতান্ত্রিক প্রোগ্রাম করার আহ্বান জানান তিনি। সেই সাথে আইনশৃংখলা যাতে বিঘ্ন না হয় সে বিষয়ে সকলকে সতর্ক থাকার আহবান জানান।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...