32 C
Dhaka
Saturday, July 27, 2024

যথাসময়ে জাতীয় নির্বাচন হবে: কাদের

ডেস্ক রিপোর্ট:

সংবিধান অনুযায়ী যথাসময়ে আাগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (০৯ আগস্ট) সকালে নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

সরকার আন্দোলনে ভীত-বিএনপি নেতাদের এমন বক্তব্য কমেডি ক্লাবের জন্য যুৎসই হতে পারে কিন্তু দেশের বাস্তবতার সঙ্গে কোনো মিল নেই মন্তব্য করে কাদের বলেন, দেশে কোথায় তাদের আন্দোলন? কোথায় তাদের উত্তাপ? জনগণতো কিছু দেখছে না।

সেতুমন্ত্রী বলেন, একবার শুনি রাজপথ দখলে নেবে, আবার শুনি সরকারকে টেনে নামাবে, কখনো শুনি নির্বাচন হতে দেবে না। আসলে বিএনপির সক্ষমতা কতটুকু তা আমাদের জানা আছে।

জ্বালানি সঙ্কটের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এ সংকট কোনো দেশের নয়, পুরো বিশ্ব একই সংকটের মুখোমুখি হচ্ছে। এই বাস্তবতা উপলব্ধি না করেই বিএনপি ও তাদের দোসররা সরকারকে দোষারোপ করছে।

দুর্নীতির বিষয়ে বিএনপি নেতাদের সুনির্দিষ্ট তথ্য দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দুর্নীতির বিষয়ে শেখ হাসিনা সরকারের জিরো টলারেন্স নীতি নড়চড় হয়নি।

জ্বালানি তেলের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে ভাড়া বৃদ্ধি প্রসঙ্গে মন্ত্রী বলেন, পরিবহন মালিক ও শ্রমিকদের সরকারের নেয়া সিদ্ধান্তকে সম্মান করতে হবে এবং জনসাধারণের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়া উচিত নয়। অন্যথায় আমরা আইনি ব্যবস্থা নিতে বাধ্য হব।

 তিনি গণপরিবহনে ধর্ষণের মতো জঘন্য অপরাধের অপরাধীদের কঠোর হস্তে দমন করার অঙ্গীকার করেন।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...