35 C
Dhaka
Sunday, September 22, 2024

যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অনেক দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হচ্ছে: প্রাণিসম্পদ মন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আন্তর্জাতিক পরিসরের প্রত্যাশা বাংলাদেশ পূরণ করছে। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অনেক দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও নির্বাচন-পরবর্তী সহিংসতা ঘটেছে। সেদিক থেকে বাংলাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক ভালো।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে সাভারের কলমা এলাকায় গবাদি পশুর জন্য আদর্শ খাদ্য কারখানা ‘টোটাল মিক্সড রেশন (টিএমআর)’ প্লান্ট উদ্বোধন শেষে এমনটা জানান।

প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, মার্কিন উপমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনার নির্যাস হচ্ছে, তারা যেকটা প্রত্যাশা করেছে বাংলাদেশ সে ক্ষেত্রে অনেক অগ্রগতি দেখাতে সক্ষম হয়েছে। সে ক্ষেত্রে আমাদের প্রত্যাশার কথাই আমাদের পক্ষ থেকে বলা হয়েছে। আমরা আশাবাদী। আন্তর্জাতিক পরিসরের প্রত্যাশা বাংলাদেশ সরকার পূরণের চেষ্টা করছে। পৃথিবীর এমন কোনো দেশ নেই, যেখানে এ ধরনের ঘটনা ঘটে না।

খোদ আমেরিকায়ও তো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন,  সেখানে নির্বাচনের পর তাদের সংসদ এলাকায় তৎকালীন আউটগোয়িং প্রেসিডেন্টের সমর্থকরা যে ঘটনা ঘটিয়েছে বাংলাদেশে কিন্তু সেটা হয়নি। আমরা আশাবাদী যে উন্নয়নের অগ্রযাত্রায় কেউ আমাদের আটকে রাখতে পারবে না।

পশুসম্পদের প্রসঙ্গে শ ম রেজাউল করিম বলেন, প্রাণীর পুষ্টিকর খাবারের জন্য আর বিদেশনির্ভর হতে হবে না। এখন দেশেই তৈরি হবে প্রাণীর উন্নত গুণসম্পন্ন খাবার।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানসহ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...