29 C
Dhaka
Saturday, July 27, 2024

যুব সাফে এবার ভারতে ধরাশায়ী করলো বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট:

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ দল। এ প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন ভারতকে হারিয়েছে তারা। পিয়াস আহমেদ নোভার জোড়া গোলে দক্ষিণ এশিয়ার ফুটবল পরাশক্তিকে ধরাশায়ী করেছে লাল-সবুজের দেশ।

বুধবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ২-১ গোলে জিতেছে পল স্মলির শিষ্যরা। আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়েছিল তারা। আর দ্বিতীয় ম্যাচে ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-২০ ফুটবলের ফাইনালের আশা উজ্জ্বল করেছে বাংলাদেশের তরুণরা। 

খেলার ২৯ মিনিটে মাঝমাঠ থেকে বলের নিয়ন্ত্রণ নেন পিয়াস। ভারতের ডিফেন্ডার তাকে বাঁধা দেন। বক্সের মধ্যে জায়গা বদল করেন কয়েক সেকেন্ডর মধ্যেই। ভারতের গোলরক্ষক এগিয়ে আসলে তিনি বুদ্ধিদীপ্ততার সঙ্গে বল জালে পাঠান। তার গোলে ১-০তে এগিয়ে যায় বাংলাদেশ।

৩৫ মিনিটে গোল করে ভারতকে সমতায় ফেরান ফরোয়ার্ড গুরকিরাত সিং।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে বক্সের মধ্যে বাংলাদেশের ফুটবলারকে ফাউল করে স্বাগতিক দলের ডিফেন্ডার। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পিয়াস আহমেদ নোভা গোল করে বাংলাদেশকে ২-১ গোলে এগিয়ে নেন।

পাঁচ দেশের রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে বাংলাদেশের পরের ম্যাচ ২৯ জুলাই মালদ্বীপের সঙ্গে। ৫ দল ৪টি করে ম্যাচ খেলার সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুটি দল খেলবে ফাইনালে। বাংলাদেশের শেষ লিগ ম্যাচ নেপালের সঙ্গে।

২ ম্যাচে এখন পর্যন্ত বাংলাদেশের পয়েন্ট ৬। মালদ্বীপকে ৪-০ গোলে উড়িয়ে শুরু করা নেপালের পয়েন্ট ৩। সাফ যুব ফুটবলে বর্তমান চ্যাম্পিয়ন ভারত এক ম্যাচ খেলে পয়েন্ট-শূন্য।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...