29 C
Dhaka
Saturday, July 27, 2024

যে কারণে জি-২০ সম্মেলন থেকে রাগ দেখিয়ে বেরিয়ে পড়লেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

চলছিলো জি-২০ সম্মেলন, হঠাৎই সম্মেলন কক্ষ থেকে রাগ দেখিয়ে বেরিয়ে পড়েছেন   রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ।আল জাজিরার প্রতিবেদন সূত্রে এমনটাই জানা যায়।

শুক্রবার(৮ জুলাই) জার্মানির পররাষ্ট্রমন্ত্রী আন্নালেনা বায়েরবোক জি-২০ জোটের পররাষ্টমন্ত্রীদের সম্মেলনে বক্তব্য দিচ্ছিলেন। তবে তার বক্তব্যে খুব কড়া ভাষায় তিনি রাশিয়ার সমালোচনা করছিলেন।

ইউক্রেনে হামলা করার অভিযোগে রাশিয়ার বিরুদ্ধে কড়া করে কথা বলছিলেন জার্মান পররাষ্ট্রমন্ত্রী। আর এসব বক্তব্যের প্রতিবাদে সের্গেই লাভরভ সম্মেলনস্থল থেকে ওঠে চলে যান।

রুশ কূটনৈতিকরা জানিয়েছেন, পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ জি-২০ সম্মেলনের বিকালের অধিবেশনেও যোগ দেননি। ওই সময় ভার্চ্যুয়ালি ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবার বক্তব্য দেওয়ার কথা ছিল।

তাছাড়া তিনি বিকালের অধিবেশনে যোগ না দেওয়ার কারণ ওই সময় কথা বলেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি  ব্লিঙ্কেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীও রাশিয়ার কড়া সমালোচনা করেছেন বলে জানা যায়। 

ইন্দোনেশিয়ার বালিতে অনুষ্ঠিত হচ্ছে জি-২০ জোটভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলন।

অন্যান্য বছর এসব সম্মেলনে বড় দেশগুলোর মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হলেও এবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কোনো ধরনের বৈঠক করেননি রুশ পররাষ্ট্রমন্ত্রী।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...