32 C
Dhaka
Friday, June 21, 2024

যে কারণে জি-২০ সম্মেলন থেকে রাগ দেখিয়ে বেরিয়ে পড়লেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট:

চলছিলো জি-২০ সম্মেলন, হঠাৎই সম্মেলন কক্ষ থেকে রাগ দেখিয়ে বেরিয়ে পড়েছেন   রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ।আল জাজিরার প্রতিবেদন সূত্রে এমনটাই জানা যায়।

শুক্রবার(৮ জুলাই) জার্মানির পররাষ্ট্রমন্ত্রী আন্নালেনা বায়েরবোক জি-২০ জোটের পররাষ্টমন্ত্রীদের সম্মেলনে বক্তব্য দিচ্ছিলেন। তবে তার বক্তব্যে খুব কড়া ভাষায় তিনি রাশিয়ার সমালোচনা করছিলেন।

ইউক্রেনে হামলা করার অভিযোগে রাশিয়ার বিরুদ্ধে কড়া করে কথা বলছিলেন জার্মান পররাষ্ট্রমন্ত্রী। আর এসব বক্তব্যের প্রতিবাদে সের্গেই লাভরভ সম্মেলনস্থল থেকে ওঠে চলে যান।

রুশ কূটনৈতিকরা জানিয়েছেন, পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ জি-২০ সম্মেলনের বিকালের অধিবেশনেও যোগ দেননি। ওই সময় ভার্চ্যুয়ালি ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রো কুলেবার বক্তব্য দেওয়ার কথা ছিল।

তাছাড়া তিনি বিকালের অধিবেশনে যোগ না দেওয়ার কারণ ওই সময় কথা বলেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি  ব্লিঙ্কেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীও রাশিয়ার কড়া সমালোচনা করেছেন বলে জানা যায়। 

ইন্দোনেশিয়ার বালিতে অনুষ্ঠিত হচ্ছে জি-২০ জোটভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলন।

অন্যান্য বছর এসব সম্মেলনে বড় দেশগুলোর মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক হলেও এবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কোনো ধরনের বৈঠক করেননি রুশ পররাষ্ট্রমন্ত্রী।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...