29 C
Dhaka
Saturday, July 27, 2024

রাসূলকে কটূক্তি; তেলেঙ্গানার বিজেপি বিধায়ক গ্রেফতার

ডেস্ক রিপোর্ট:

নবী মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূ মন্তব্য করার পর ব্যাপক প্রতিবাদের মুখে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির একজন বিধায়ক গ্রেফতার হয়েছেন। গ্রেফতার হওয়া টি রাজা সিং তেলেঙ্গানা রাজ্যের বিধায়ক।

এদিকে বিধায়ক টি রাজা সিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সোমবার রাতে হায়দ্রাবাদ শহরে ব্যাপক বিক্ষোভ হয়। এরপর মঙ্গলবার তাকে গ্রেফতার করা হয়; জানিয়েছে ভারতীয় গণমাধ্যমের।

হায়দ্রাবাদের সাউথ জোন পুলিশের ডেপুটি কমিশনার পি সাই চৈতন্য জানিয়েছেন, ধর্মীয় বিশ্বাসের অবমাননা সম্পর্কিত আইনের ধারায় রাজা সিংয়ের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

গণমাধ্যমের বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী, সোমবার রাতে হায়দ্রাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দর দপ্তরের সামনে এবং নগরীর অন্যান্য অংশে বিক্ষোভে ফেটে পড়ে মানুষ।

আনন্দবাজার অনলাইন জানিয়েছে, রবিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজার বিতর্কিত মন্তব্যের ১০ মিনিটের একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর হায়দ্রাবাদ ও সংলগ্ন এলাকায় উত্তেজনা তৈরি হয়।

গণমাধ্যমের বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী, সোমবার রাতে হায়দ্রাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দর দপ্তরের সামনে এবং নগরীর অন্যান্য অংশে বিক্ষোভে ফেটে পড়ে মানুষ।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...