25 C
Dhaka
Thursday, June 20, 2024

রাহুল গান্ধী আটক!

ডেস্ক রিপোর্ট:

ভারতের বিরোধীদলীয় নেতা ও কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধীকে আটক করেছে দিল্লি পুলিশ। মঙ্গলবার (২৬ জুলাই) দেশটির রাজধানীতে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করার সময় তাকে আটক করা হয়েছে।

মঙ্গলবার দ্রব্যমূল্য বৃদ্ধি এবং জিএসটির প্রতিবাদে নয়াদিল্লিতে পার্লামেন্ট ভবনের সামনের রাস্তায় কঠোর নিরাপত্তা থাকার পরও সেখানে বসে বিক্ষোভ শুরু করেন রাহুল গান্ধী। তার সঙ্গে কংগ্রেসের আরও অনেক আইনপ্রণেতা ও দলীয় কর্মীরা ছিলেন। প্রায় ৩০ মিনিট অবস্থানের পর তাকে আটক করে একটি গাড়িতে তুলেছে পুলিশ।

এ সময় রাহুল গান্ধী চিৎকার করে বলেন, ‘ভারত একটি পুলিশি রাষ্ট্র। মোদি হলেন রাজা।’ এর আগে রাস্তায় বসে বিক্ষোভ করার সময় তিনি বলেন, ‘আমি গ্রেফতারকে ভয় পাই না। আমি দ্রব্যমূল্য বৃদ্ধি, বেকারত্বের প্রতিবাদ এবং সাধারণ মানুষের কণ্ঠ হয়ে কথা বলছি।’

কংগ্রেস এই ঘটনার পরেই আর্কাইভ থেকে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সাদা-কালো ছবির পাশাপাশি রাহুল গান্ধীর ছবি শেয়ার করেছে।  যাকে দলটি “ইতিহাসের পুনরাবৃত্তি,” হিসেবে প্রচার করছে।

রাহুল গান্ধী বলেন, এনডিটিভিকে বলেন, “আমি গ্রেফতারের জন্য নই, আমি মূল্যবৃদ্ধি, বেকারত্বের বিরুদ্ধে প্রতিবাদ করছি, মানুষের জন্য…”

এদিকে, শহরের অন্যপ্রান্তে জাতীয় হেরাল্ড মামলায় ইডি অফিসে রাহুল গান্ধীর মা ও কংগ্রেস প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার সঙ্গে কন্যা প্রিয়াঙ্কা গান্ধীও রয়েছে।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...