25 C
Dhaka
Thursday, June 20, 2024

শাহজালাল বিমানবন্দরে দুই উড়োজাহাজের মধ্যে সংঘর্ষ

ডেস্ক রিপোর্ট:

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হ্যাঙ্গারে দুই উড়োজাহাজের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুটি উড়োজাহাজই ক্ষতিগ্রস্ত হয়েছে। এরমাঝে বাংলাদেশের সর্বাধুনিক বিমানও রয়েছে।

গতকাল রবিবার (৩ জুলাই) রাত ৯টা ২০ মিনিটে বিমানের বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ও বোয়িং ৭৩৭ উড়োজাহাজের এ সংঘর্ষ হয়। এরমধ্যে ড্রিমলাইনার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বাধুনিক উড়োজাহাজ বলে বিবেচনা করা হয়।

বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, বিমান দুটির মধ্যে বোয়িং ৭৩৭ উড়োজাহাজ আগে থেকেই হ্যাঙ্গারে পার্ক করা অবস্থায় ছিল। এরইমধ্যে সিঙ্গাপুর থেকে আসে বিমানের ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ। যাত্রী নামিয়ে সেটিকে হ্যাঙ্গারে ঢোকানো হয়। এ সময় হ্যাঙ্গারে আগে থেকে থাকা বোয়িং ৭৩৭ উড়োজাহাজের সঙ্গে ৭৮৭ ড্রিমলাইনারের সংঘর্ষ হয়। এতে দুটি উড়োজাহাজের ডানা ক্ষতিগ্রস্ত হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বলেন, বিমানের প্রকৌশল বিভাগের একটি দল ঘটনাস্থল পরির্দশন করেছেন। দুর্ঘটনার কারণ, ক্ষতির পরিমাণ তদন্ত হওয়ার পর জানা যাবে।

এই নিয়ে গত এপ্রিলের পর থেকে তৃতীয়বারের মতো শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের সংঘর্ষ ঘটেছে। গত ১০ এপ্রিল বিমানের বোয়িং ৭৩৭ উড়োজাহাজ রক্ষণাবেক্ষণের জন্য হ্যাঙ্গারের ভেতরে ঢোকানোর সময় ভেতরে থাকা বোয়িং ৭৭৭ উড়োজাহাজের পেছনের অংশে ধাক্কা লাগে। এতে দুটি উড়োজাহাজই ক্ষতিগ্রস্ত হয়। এর মধ্যে বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সামনের অংশে থাকা ওয়েদার র‌্যাডম নষ্ট হয়ে যায় এবং বোয়িং ৭৩৭ উড়োজাহাজের লেজের ভার্টিকাল স্ট্যাবিলাইজার ভেঙে যায়।

এরপর গত ১৬ জুন শাহজালালে দুর্ঘটনার শিকার হয় বিমানের বোয়িং-৭৮৭ ড্রিমলাইনার। বিমানের বোর্ডিং ব্রিজের সংযোগ না খুলেই বিমানটি পুশব্যাক শুরু করায় ড্রিমলাইনারের দরজা ক্ষতিগ্রস্ত হয়।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...