30 C
Dhaka
Saturday, September 21, 2024

শুধু জিয়া পরিবারের বধূ হওয়ায় জোবায়দার বিরুদ্ধে মামলা:ফখরুল

ডেস্ক রিপোর্ট:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমালোচনা করেছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে দুদকের মামলা এবং তাতে গ্রেপ্তারি পরোয়ানার নিয়ে। তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাঁদের বিরুদ্ধে এই ‘মিথ্যা মামলা’ দেওয়া হয়েছে।

মঙ্গলবার(১ নভেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সর্বোচ্চ নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে আয়োজিত
সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মির্জা ফখরুল। গতকাল সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকটি অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, জোবায়দা রহমান একেবারেই রাজনীতির সঙ্গে জড়িত নন। তিনি একজন পেশাজীবী মেধাবী চিকিৎসক। শুধু জিয়া পরিবারের বধূ হওয়ায় রাজনৈতিক কারণে তাঁর বিরুদ্ধে মামলা করা হয়েছে,গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।আওয়ামী লীগ শুরু থেকেই রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দিতে অসংখ্য মিথ্যা মামলার আশ্রয় নিয়েছে।

গ্রেপ্তারি পরোয়ানার নিন্দা জানিয়ে এসব মামলা প্রত্যাহারের দাবি করেন বিএনপি মহাসচিব। 

২০০৭ সালে দুদকের করা একটি মামলায় তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আসাদুজ্জামান আজ এ আদেশ দেন।

আইনজীবীরা জানিয়েছেন, রাজধানীর কাফরুল থানায় করা এ মামলায় তারেক ও জোবায়দা ছাড়াও তারেকের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়েছিল। ২০০৮ সালে এ মামলায় তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

জোবায়দা রহমান দুদকের মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন। চূড়ান্ত শুনানি শেষে ২০১৭ সালের ১২ এপ্রিল হাইকোর্ট জোবায়দার আবেদন খারিজ করে রায় দেন। মামলায় আট সপ্তাহের মধ্যে জোবায়দাকে বিচারিক আদালতে উপস্থিত হতে নির্দেশ দেওয়া হয়। হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে একই বছর লিভ টু আপিল করেন জোবায়দা।

গত ১৩ এপ্রিল দুদকের মামলা বাতিলে জোবায়দার করা আবেদন (লিভ টু আপিল) খারিজ করে দেন আপিল বিভাগ। আজ তারেক ও জোবায়দাকে পলাতক দেখিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, এ উক্তিতে এটা স্পষ্ট হয় যে সরকার আপতকালীন খাদ্য মজুত করতে ব্যর্থ হয়েছে। খাদ্যশস্য আমদানি গত ৪ মাসে প্রায় ৩৭ শতাংশ কমে যাওয়ায় তাঁদের দলের স্থায়ী কমিটির সভায় উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...