33 C
Dhaka
Friday, June 21, 2024

শেষ পর্যন্ত রোমায় পাওলো দিবালা; বায়ার্নে যাচ্ছেন ডি লিট

ডেস্ক রিপোর্ট:

ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের পর এবার পাওলো দিবালার গন্তব্য আরেক ইতালিয়ান জায়ান্ট এএস রোমায়। তুড়িনের বুড়িদের সাথে সাত বছরের সম্পর্ক ছিন্ন করে এবার ইতালিয়ান রাজধানীতে যাচ্ছেন এই আর্জেন্টাইন।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, তিন বছরের চুক্তিতে সেখানে যোগ দিতে যাচ্ছেন দিবালা। চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগ থাকবে। প্রতি মৌসুমে সব মিলিয়ে ৬০ লাখ ইউরো পাবেন তিনি।

রোমা নিশ্চিত করেছে, ক্লাবটিতে ১০ নম্বর জার্সিই পাচ্ছেন পাওলো দিবালা। যেই জার্সি পড়ে ক্লাব মাতিয়েছেন কিংবদন্তি ফ্রান্সিসকো টট্টি। পর্তুগাল পৌছে দিবালা নিজের অনূভতি প্রকাশ করে বলেন, ‘আমি খুব খুশি। ১০ নম্বর জার্সি? আমরা এনিয়ে কথা বলবো।’

২০১৫ সালে পালেরমো থেকে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন দিবালা। জুভেন্তাসের টানা পাঁচ বছরের লিগ শিরোপা জয়ে দিবালার অনবদ্য অবদান ছিল। চারবার কোপা ইতালিয়ার শিরোপার পাশাপাশি জুভেন্টাসকে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে ভূমিকা রেখেছিলেন আর্জেন্টাইন এই তারকা।

রোমার সাথে আর্জেন্টিনার সখ্যতা অবশ্য নতুন না। এর আগে আর্জেন্টিনার কিংবদন্তি স্ট্রাইকার গ্যাব্রিয়েল বাতিস্তুতাও খেলেছেন রোমার হয়ে। এই তালিকায় আরো আছেন ম্যারাডোনা সতীর্থ ও বিশ্বকাপজয়ী ক্লদিও ক্যানিজিয়া। এছাড়াও আরো দুই কিংবদন্তি ওয়াল্টার স্যামুয়েল এবং গ্যাব্রিয়েল হেইঞ্জও গায়ে চাপিয়েছিলেন রোমার জার্সি।

এদিকে দিবালার ক্লাব ইতালিয়ান ক্লাব জুভেন্টাস থেকে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন ডাচ ডিফেন্ডার ম্যাথিস ডি লিট। তার দলবদল হবে ৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে। ইউরোপিয়ান ফুটবলের ট্রান্সফার মার্কেট বিশেষজ্ঞ এবং ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এমন খবরই জানিয়েছেন। সবকিছু ঠিক থাকলে আজই ডি লিটের দলবদলের বিষয়ে জুভেন্টাস ও বায়ার্ন স্বাক্ষর করবে।

৮০ মিলিয়ন ইউরোর কথাবার্তা চললেও প্রাথমিকভাবে জুভেন্টাসকে ৭০ মিলিয়ন ইউরো দেয়া হবে। বাকি ১০ মিলিয়ন ইউরো দেয়া হবে এক্সট্রা হিসেবে। তার এজেন্ট রাফায়েলা পিমেন্টার কাছে ২০২৭ সালের জুন পর্যন্ত চুক্তির প্রস্তাব পাঠানো হয়েছে।

সর্বশেষ সংবাদ

শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ফেরাতে নতুন পরিকল্পনা করছে মন্ত্রণালয় শিখনঘাটতি পূরণ করতে শনিবার শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাতিল করে শিক্ষা মন্ত্রণালয়। এ মুহূর্তে বর্তমান শিক্ষাপঞ্জি অনুসরণ করে ঈদুল...

ঈদে মোটরসাইকেলে বাড়ি ফিরতে গিয়ে প্রাণ গেলো ২ ভাইয়ের

আবারও ঈদের দিনে দুর্ঘটনার খবর। ঈদে বাড়ি ফেরার পথে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আপন দুই ভাই নিহত হয়েছেন। সোমবার (১৭ জুলাই) সকালে ঢাকা-সিলেট মহাসড়কে...