30 C
Dhaka
Saturday, July 27, 2024

সংবাদ সংগ্রহ শেষে ফিরতি সময়ে সাংবাদিককে কোপালো দুর্বৃত্তরা; ডান হাত প্রায় বিচ্ছিন্ন

ডেস্ক রিপোর্ট:

মৌলভীবাজারের কমলগঞ্জে সংবাদ সংগ্রহ শেষে মোটরসাইকেলে উপজেলা সদরে ফেরার পথে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়েছেন ‘দৈনিক নতুন দিন’র জেলা প্রতিনিধি আব্দুল বাছিত খান। দায়ের কোপে তার ডান হাত প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে বলে জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

সিলেটে চলমান চা শ্রমিকদের আন্দোলনের সংবাদ সংগ্রহ শেষে বাছিত হামলার শিকার হন। আহত সাংবাদিক বাছিতের শরীরের বিভিন্ন স্থানে গভীর কোপের দাগ রয়েছে।

শনিবার(১৩ আগস্ট) দুপুর দেড়টার দিকে  কমলগঞ্জ-মুন্সিবাজার সড়কের উবাহাটা (মান্দারীবন) এলাকায় এ ঘটনা ঘটে। হামলার পর বাছিতের প্রচুর রক্তক্ষরণ হওয়ায় আশঙ্কাজনকভাবে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঘটনার সময় আহত সাংবাদিকের সঙ্গে থাকা আমিনুল ইসলাম জানান, হামলার শিকার আব্দুল বাছিত তাকে নিয়ে রহিমপুরের মৃর্তীঙ্গা চা বাগান থেকে চলমান চা শ্রমিকদের আন্দোলনের সংবাদ সংগ্রহ শেষে মোটরসাইকেলে কমলগঞ্জ উপজেলা সদরে আসছিলেন। তারা কমলগঞ্জ-মুন্সীবাজার সড়কের উবাহাটা (মান্দারীবন) এলাকায় পৌঁছালে মোটরসাইকেলে আসা তিন ব্যক্তি গতিরোধ করে। তারা দা দিয়ে আব্দুল বাছিতকে অতর্কিতে কোপাতে থাকে। তিনি দৌড়ে পালাতে চাইলেও সন্ত্রাসীদের কোপের আঘাতে মাটিতে পড়ে যান।

তিনি বলেন, স্থানীয়দের সহযোগিতায় তিনি সাংবাদিক বাছিতকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।
হামলার কথা জানতে পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা তাকে চিকিৎসকের পরামর্শে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইয়ারদৌস হাসান একটি গণমাধ্যমকে বলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) শহিদুল ইসলাম মুন্সী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
কী কারণে ও কারা হামলা চালিয়েছে তা প্রাথমিকভাবে জানা যায়নি। তবে সরেজমিন বেশ কিছু তথ্য-উপাত্ত পাওয়া গেছে। খুব দ্রুত এ হামলার রহস্য বের হবে।

সর্বশেষ সংবাদ

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...

কোটা আন্দোলন: ঢাকায় গুলিবিদ্ধ ৩ আন্দোলনকারী, সারাদেশে নিহত ৬  

কোটা সংস্কারের দাবিতে রাজধানীসহ উত্তাল সমগ্র দেশ। এ আন্দোলনে রাজধানীর চানখারপুল এলাকায় স্থানীয় ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে আন্দোলনকারীদের তিন জন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল...

সারাদেশে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল আজ

ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিল এবং চিহ্নিত দূর্নীতিবাজদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ শুক্রবার(৫ জুলাই) সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন...