30 C
Dhaka
Friday, September 20, 2024

সব দলকে ভোটে আনাই আমাদের বড় চ্যালেঞ্জ: ইসি

ডেস্ক রিপোর্ট:

নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, সব দলকে ভোটে আনাই আমাদের বড় চ্যালেঞ্জ। সফল হব কিনা জানি না, শেষ দিন পর্যন্ত আমাদের এই চেষ্টা থাকবে।

রবিবার(১৩ নভেম্বর) রাজধানীর
আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার(ইসি)বলেন, পরিবেশ-পরিস্থিতি সৃষ্টির যে কাজ সেটা করব। বিএনপি নির্বাচনে আসবে না, এমনটা মনে করছি না। আমাদের আশা নির্বাচনে সব দলের অংশগ্রহণ থাকবে। সব পক্ষ নিয়েই আমরা ভোটের মাঠে থাকব।

একটা সময় ছিল, ৮০’র দশকে ভোটের দায়িত্ব কেউ নিতে চাইতো না এমনটা উল্লেখ করে তিনি বলেন, এখন কিন্তু এমন পরিস্থিতি নেই। এখন নিয়মের মধ্যে এসেছে। দু-একজন তো এদিক-সেদিক থাকবেই। তবে আশা করি সবাই নিষ্ঠার সঙ্গেই দায়িত্ব পালন করবেন।

এ সময় জানতে চাওয়া হলে–সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা– জবাবে তিনি বলেন, আমরা সবাই আশাবাদী সব দল নির্বাচনে আসবে। নির্বাচন ঘনিয়ে আসার সাথে সাথে অনেক কিছুই পরিবর্তন হয়। সময় অনেক কিছু বলে দেবে।

তিনি বলেন, আমাদের একটাই চ্যালেঞ্জ-  সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা। আমরা সফল হবো কিনা জানি না, তবে আমাদের শেষ দিন পর্যন্ত চেষ্টা থাকবে।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...