31 C
Dhaka
Monday, September 23, 2024

সরকার উন্নয়ন করে দেশকে ভাসিয়ে দিয়ে থাকলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পায় কেন, প্রশ্ন বিএনপি নেতার

ডেস্ক রিপোর্ট:

সরকারকে বিতাড়িত করার দরকার নেই। সরকারের শুভবুদ্ধির উদয় হোক। আওয়ামী লীগ যদি সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জয়লাভ করতে পারে, আমি ব্যক্তিগতভাবে তাদের শুভেচ্ছা জানাব বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, সরকার মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি করেছে। সরকার যদি উন্নয়ন করে দেশকে ভাসিয়ে দিয়ে থাকে তাহলে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পায় কেন?

শনিবার (১১মার্চ) দুপুরে জেলা শহরের বেউথা কালিগঙ্গা সেতু সংলগ্ন এলাকায় জেলা বিএনপি আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, তারা যদি দেশের উন্নয়ন করে থাকে তাহলে জনগণ তাদেরকে ভোট দিয়ে আবারো নির্বাচিত করবে। কিন্তু তারা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দিতে চায় না। কেননা তারা জানে জনগণের সমর্থন তারা হারিয়েছেন। তারা এখন নতুন পন্থায় জোর করে নির্বাচনে জিতে পুনরায় সংসদে যেতে চায়। কিন্তু বাংলাদেশের মানুষ আর সেটা হতে দেবে না।

আওয়ামী লীগ বাংলাদেশ থেকে গণতন্ত্র হরণ করেছে অভিযোগ তুলে তিনি বলেন, মানবাধিকার হরণ করা হয়েছে। সরকারের বিরুদ্ধে কথা বলতে গেলেই তারা বলে বেড়ায় মানুষ নাকি রাষ্ট্রবিরোধী কথা বলে। এই সরকার বুঝতে পারে না সরকার এবং রাষ্ট্রের মধ্যে কী ব্যবধান! তাদের পলিটিক্যাল সাইন্সের বই পড়া উচিত।

‘পাকিস্তানের সময় ২২ পরিবার সম্পদ লুণ্ঠন করেছিল আর এখন  বাংলাদেশে সম্পদ লুণ্ঠন করছে ২২০ পরিবার’, বলেন বিএনপির এই নেতা।

মঈন খান বলেন, আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে ভয় পায়। দেশের জনগণকে ভয় পায়। তারা মুখে যে কথা বলে কাজে তার উল্টোটা করে।

এ সময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে এবং সাবেক ছাত্রদল সভাপতি গোলাম কিবরিয়া সাঈদের সঞ্চালনায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএ জিন্নাহ কবির, জেলা বিএপির সহ-সভাপতি আব্দুল বাতেন, অ্যাডভোকেট আজাদ হোসেন খান, যুগ্ম সম্পাদক সত্যেনকান্ত পণ্ডিত ভজন, জেলা বিএনপির সাংগনিক সম্পাদক অ্যাডভোকেট নুরতাজ আলম বাহার প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ সংবাদ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর নামধারী ছাত্রলীগের হামলা, আহত ১৫

ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালিয়েছে বরিশাল  বিশ্ববিদ্যালয়ের নামধারী ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় ১৫  জন শিক্ষার্থী আহত হয়েছেন।    সোমবার(২৯...

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাবি শিক্ষকের পদত্যাগ

ন্যায্য দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের এক শিক্ষক। আজ...

কেমন ছিল বুধবারের আন্দোলন, যা বললেন ঢাবি শিক্ষার্থী

কোটা সংস্কার আন্দোলনের আরও একটি সহিংসতাময় দিন পার হলো বুধবার। দিনের শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে চলে ছাত্রলীগ নেতাকর্মীদের উচ্ছেদের অভিযান। রাতে বেগম রোকেয়া হল...