27 C
Dhaka
Tuesday, October 22, 2024

সরকার রিজার্ভ নিয়ে এত দিন মিথ্যাচার করছে: ফখরুল

- Advertisement -

সরকার এত দিন মিথ্যাচার করেছে বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, রিজার্ভে এত টাকা আছে, এত ডলার জমা আছে যে কোনো চিন্তার কারণ নেই। কিন্তু এখন রিজার্ভ কমে যাওয়ায় আইএমএফ থেকে কঠিন শর্তে সরকার ঋণ নিচ্ছে—যার ফলেই জ্বালানি তেলের এই মূল্যবৃদ্ধি।

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদল কর্তৃক আয়োজিত প্রতিবাদ সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন। 

ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ও জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপির শামসুজ্জামান দুদু, আমান উল্লাহ আমান, আবদুস সালাম, রুহুল কবির রিজভী, আসাদুজ্জামান রিপন, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কামরুজ্জামান রতন, এবিএম মোশাররফ হোসেন প্রমুখ। 

মির্জা ফখরুল বলেন, এতদিন সরকার মিথ্যাচার করেছে। এখন রিজার্ভ কমে যাওয়ার কারণে সরকার আইএমএফ, ওয়ার্ল্ড ব্যাংক, এডিবির কাছ থেকে ডলার ঋণ নিচ্ছে। আইএমএফের ঋণের শর্ত খুব শক্ত। তারা বলেছে যেসব পণ্যে ভর্তুকি দিচ্ছ, সেসব বন্ধ করো। সেজন্য জ্বালানির দাম বাড়ানো হয়েছে। গতকাল বিপু সাহেব বললেন জ্বালানি তেলের দাম কিছুটা বাড়ানো হতে পারে, যা সহনীয় পর্যায়ে থাকবে। তার কয়েক ঘণ্টার মধ্যেই এর দাম দেড়গুণ বাড়িয়ে দিয়েছে।

তিনি বলেন, আপনারা জানেন, বার বার বিদ্যুৎ, গ্যাস, তেলের দাম বাড়ানো হচ্ছে। তারমধ্যে আজ সকালে দেখলাম কাঁচা মরিচের দাম তিনশ টাকা। মানুষ এখন দিশেহারা হয়ে পড়েছে। তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এই সরকার যে শুধু বিএনপির ওপরে আক্রমণ করেছে তা নয়, এই সরকার তার বেআইনি ক্ষমতা টিকিয়ে রাখার জন্য যে দুর্নীতি শুরু করেছে, যে আকাশ ছোঁয়া দুর্নীতির মধ্যে দিয়ে দেশের অর্থনীতি ধ্বংস করে দিচ্ছে তার আরেকটি প্রমাণ হচ্ছে শুক্রবার (৫ আগস্ট) মধ্যরাতে হঠাৎ করে জ্বালানি তেলের দাম ৫০ ভাগেরও বেশি বাড়িয়ে দিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, যে ডিজেলের দাম ছিল ৮০ টাকা, তার দাম করেছে ১১৪টাকা। অকটেনের দাম ছিল ৮৮টাকা তার দাম করেছে ১৩৫টাকা। ফলে আজ (৬ আগস্ট) রাস্তায় যানবাহন কমে গেছে। এটার ভয়ঙ্কর প্রভাব পড়বে সারা দেশের অর্থনীতির ওপরে। দেশের সব মানুষকে ক্ষতিগ্রস্ত করবে।

‘এই জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে পরিবহন ভাড়া, চাল, ডাল তেলের দাম আবার দ্বিগুণ থেকে তিনগুণ হয়ে যাবে। মাঝখান থেকে আমাদের সাধারণ মানুষ যারা দিন আনে দিন খান, তারা ক্ষতিগ্রস্ত হবেন’, যোগ করেন বিএনপি মহাসচিব। 

- Advertisement -
ফেস দ্যা পিপল লাইভ টক শো উইথ সাইফুর সাগর
Video thumbnail
শেখ হাসিনা পদত্যাগ করেননি? রাষ্ট্রপতির ভাষণ নিয়ে তোলপাড়! আগরতলায় প্রতি বিপ্লবের প্রস্তুতি?
00:00
Video thumbnail
কেন এই সরকারকে দিয়েই সকল প্রকার সংস্কার আদায় করে নিতে হবে? ড. স্নিগ্ধা রেজোয়ানা
12:18
Video thumbnail
এ সরকার কীভাবে সংস্কার করবে? ড. ইউনূস ছাড়া কোনো উপদেষ্টাকে তো মানুষ বিশ্বাসই করে না! তারেক রহমান
09:59
Video thumbnail
আওয়ামী দো’সরদের সাথে সাকিব-মাফরাফির যোগাযোগ, যাদের ইশারাতেই যেভাবে চলছে এ নাটক
08:01
Video thumbnail
সাকিব নিজেই ইস্যুগুলো তৈরী করছে! সে নিজেই ভ'য়ে আসতে চাচ্ছে না! তারেক রহমান
11:00
Video thumbnail
সাকিব রাজনৈতিক খেলা খেলছে? সাকিব আসছে না, নাকি আসতে দেওয়া হচ্ছে না? যা বললেন ড. স্নিগ্ধা রেজোয়ানা
13:12
Video thumbnail
ক্রিকেটকে শে'ষ করে দিতেই পরিকল্পিত ভাবে খেলোয়াড়দের রাজনীতিতে এনেছিলো হাসিনা সরকারঃ রিতা রহমান
08:01
Video thumbnail
সাকিব আল হাসানকে নিয়ে মুখোমুখি দুইপক্ষ।বহুরূপে আঃলীগ ফেরার চেষ্টায় মরিয়া।
01:15:30
Video thumbnail
ই'রানে ই'স'রায়েলি হা'মলা পরি'ক'ল্পনার গো'পন ন'থি ফাঁ'স! যা আছে সেই ন'থিতে
02:23
Video thumbnail
এই সরকারের মধ্যে এক ধরণের উদাসীনতা দেখি! তাঁর উচিৎ সবাইকে নিয়ে দেশ চালানো! অধ্যাপক ড. জামাল উদ্দিন
09:19

সর্বশেষ

আমাদের সাথে সংযুক্ত হোন

1,600,000FansLike
428FollowersFollow
1,270,000SubscribersSubscribe